Asianet News BanglaAsianet News Bangla

আইপিএলে প্রথম জয় সানরাইজার্সের, দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে হারাল ডেভিড ওয়ার্নারের দল

  • আরও একটি টানটান ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব
  • আইপিএলে প্রথম হারের মুখ দেখল দিল্লি ক্যাপিটালস
  • সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১৫ রানে হারল দিল্লি
  • একই সঙ্গে প্রতিযোগিতার প্রথম জয় পেল ডেভিড ওয়ার্নারের দল
     
Sunrisers Hydrabad defeat Delhi Capitals by 15 runs in IPL 2020 spb
Author
Kolkata, First Published Sep 29, 2020, 11:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে আইপিএলে প্রথম জয় পেল ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টেবিলের প্রথম দল দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে হারাল তারা। প্রথমে ব্যাট করে ১৬২ রান করে হায়দরাবাদ। জবাবে দিল্লির ইনিংস শেষ হয় ১৪৭ রানে। এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত জিতে নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়র। হায়দরাবাদের হয়ে ব্যাট করতে নেমে এদিন একটু ধরে শুরু করেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। ওপেনিং উইকেটে ৭৭ রানের পার্টনারশিপও করেন সানরাইজার্সের দুই ওপেনার। অন্যান্য দিনের তুলনায় ছন্দে পাওয়া যায় ওয়ার্নারকে। দশম ওভারে প্রথম উইকেট উইকেট পরে হায়দরাবাদের। ৩৩ বলে ৪৫ রান করে অমিত মিশ্রার বলে আউট হন ডেভিড ওয়ার্নার। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ করেন জনি বেয়ারস্টো। এদিন ব্যাট হাতে নিরাশ করেন মণীশ পাণ্ডে। ১২ তম ওভারে দলের ৯২ রানে দ্বিতীয় উইকেট পড়ে হায়দরাবাদের। ৩ রান করে অমিত মিশ্রার বলে আউট হন তিনি। এরপর ক্রিজে আসেন এই ম্যাচে দলে প্রথম সুযোগ পাওয়া কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। অপরদিকে ৫৩ রান করে রাবাডার বলে আউট হন বেয়ারস্টো। দলে সুযোগ পেয়েই ২৬ বলে ৪১ রান করেনের দুরন্ত ইনিংস খেলেন উইলিয়ামসন। শেষ ওভারে রাবাডার বলে আউট হন তিনি। নির্ধারিত২০ ওভার শেষে ১৬২ রান করে সানরাইজার্স হায়দরাবাদ।

Sunrisers Hydrabad defeat Delhi Capitals by 15 runs in IPL 2020 spb

১৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারেই আউট হয়ে যান পৃথ্বী শ। ২ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন তিনি। শুরুতেই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় দিল্লি ক্যাপিটালস। এরপর ইনিংসের রাশ ধরেন শ্রেয়স আইয়র ও শিখর ধওয়ান। দ্বিতীয় উইকেটে ৪০ রানের পার্টনারশিপ করেন তারা। অষ্টম ওভারে রশিদ খানের বলে ১৭ রান করে আউট হন শ্রেয়স আইয়র। এরপর ক্রিজে আসেন ঋষভ পন্থ। অপরদিক থেকে একটু ধীরে  হলেও, নিজের ইনিংস এগিয়ে নিয়ে যান শিখর ধওয়ান। কিন্তু ৩৪ রানে থামে গব্বরের ইনিংস। রশিদ খানের বলে আউট হন তিনি। ১২ ওভার শেষে দিল্লির স্কোর দাঁড়ায় ৬৪ রানে ৩ উইকেট। এরপর ক্রিজে এসে ঝোড়ো গতিতে রান করা শুরু করে শেমরন হেটমায়ার। ১৫ ওভার শেষে দিল্লির স্কোর দাঁড়ায় ১০৪ রানে ৩ উইকেট। 

Sunrisers Hydrabad defeat Delhi Capitals by 15 runs in IPL 2020 spb

১৬ তম ওভারের শুরুতেই ভুবনেশ্বর কুমারের বলে ১২ বলে ২১ রান করে আউট হন হেটমায়ার। এরপর ক্রিজে আসেন মার্কাস স্টয়নিস। ১৭ তম ওভারে আরও একটি উইকেট পড়ে দিল্লির। রাশিদ খানের বলে ২৮ রান করে আউট হন ঋষভ পন্থ। ১৭ ওভার শেষে দিল্লি ক্যাপিটালসের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১১৯। এরপর ক্রিজে আসেন অক্সর প্যাটেল। ১৮ তম ওভারে নটরাজনের বলে  ১১ রান করে আউট হন মার্কাস স্টয়নিস। ১৮ ওভার শেষে দিল্রি স্কোর দাঁড়ায় ১২৬ রানে ৬ উইকেট। লাগাতার উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে দিল্লির উপর। ১৯ তম ওভারে উইকেট না পড়লেও দুরন্ত বল করেন ভুবনেশ্বর কুমার। ওভার শেষে দিল্লির স্কোর দাঁড়ায় ১৩৫। শেষ ওভারে দিল্লির জয়ের জন্য দরকার ছিল ২৮ রান।  কিন্তু শেষ ওভারে খালিল আহমেদের বলে আউট হন অক্সর প্যাটেল। দিল্লির ইনিংস শেষ হয় ১৪৭ রানে। ১৫ রানে ম্যাচ জিতে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এই জয়ের ফলে আইপিএল ২০২০-তে প্রথম জয় পেলে ডেভিড ওয়ার্নারের দল। 

Follow Us:
Download App:
  • android
  • ios