জানুয়ারি মাসের ৯ তারিখ আইএসএলে শেষ জয় পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ ছিল বেঙ্গালুরু এফসি। তারপর তিনটি ড্র ও মুম্বইয়ের বিরুদ্ধে হারতে হয়েছে রবি ফাউলারের দলের। যার ফলে ক্রমশ ফিকে হচ্ছে লাল-হলুদের শেষ চারে যাওয়ার স্বপ্ন। মঙ্গলবার ফের পিলকিংটন, ব্রাইট, মাঘোমাদের সামনে সুনীল ছেত্রী, উদান্তা সিং, অগাস্টিনরা। আজকের ম্যাচ জিতে শেষ চারের আশা জিইয়ে রাখতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল। অপরদিকে জয়ে ফিরতে মরিয়া বেঙ্গালুরুও।

জয়ে ফিরতে মরিয়া লাল-হলুদ-
শেষ ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে দুরন্ত ফুটবল খেলেও এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। কিন্তু আজকের ম্যাচে তিন পয়েন্ট ছাড়া কিছুই ভাবছেন না লাল-হলুদ কোচ রবি ফাউলার। প্রথম পর্বের খেলায় বেঙ্গালুরুকে ১-০ গোলে হারিয়েছিল ইস্টবেঙ্গল। যদিও সেই ফলকে মাথায় না রেখে নতুনভাবে দলকে লড়াইয়ের বার্তা দিয়েছেন ব্রিটিশ কোচ। বেঙ্গালুরুর বিরুদ্ধে নামার আগে অনুশীলনেও নিজেদের একশো শতাংশ দিয়েছে লাল-হলুদ প্লেয়াররা। গত ম্যাচে ফক্স গোল করে এক পয়েন্ট নিশ্চিৎ করলেও, বেঙ্গালুরুর বিরুদ্ধে মাঘোমা, পিলকিংটন, ব্রাইটদের গোলে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী টিম ম্যানেজমেন্ট।

বদলার লক্ষ্যে বেঙ্গালুরু-
অপরদিকে, আইএসএওলের এই মরসুমে একবারেই নিজেদের চেনা ফর্মের ধারে কাছে নেই বেঙ্গালুরু এফসি।  ৮ ম্যাচ আগে গত ১৭ ডিসেম্বর শেষ জয় পেয়েছিল সুনীল ছেত্রীরা। প্রথম পর্বে হারতে হয়েছিল এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধেও। তাই আজ শুধু ম্যাচ জেতাই নয়, প্রথম পর্বের হারের বদলা নিতে মুখিয়ে রয়েছে নওসাদ মুসার দল। শেষ ম্যাচ হায়দরাবাদের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করলেও, সুনীল ও অগস্টিনরা গোলে ফেরায় কিছুটা স্বস্তিতে বেঙ্গালুরু কোচ। তবে রক্ষণ নিয়ে চিন্তায় রয়েছেন মুসা। তবে আজকের ম্যাচে নিজেদের সেরাটা উজার করে দিয়ে জয়ে ফিরতে চাইছে বেঙ্গালুরু।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলই মরসুমে একে বারে ছন্দে নেই। পয়েন্ট টেবিলে বেঙ্গালুরু ৮ আর এসসি ইস্টবেঙ্গল ১০ নম্বরে রয়েছে। ফরে আজকের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হবে এই বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে ম্যাচে যেই দল প্রথম গোল করতে পারবে তাদেরই জয়ের সম্ভাবনা বেশি।