বক্সিং ডে-তে আইএসএলে চেন্নাইন এফসির মুখেমুখি হতে চলেছে এসসি ইস্টবেঙ্গল। একে ক্রিসমাসে পরিবারের থেকে দূরে থাকা, তারউপর দলের বেহাল অবস্থা, দুই মিলিয়ে মোটেই আনন্দের পরিবেশ নেই রবি ফাউলারের দলের মধ্যে। ৬ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শেষে রয়েছে দল। এই পরিস্থিতিতে শনিবার চেন্নাইন এফসির বিরুদ্ধে মাঠে নামতে চলেছে লাল-হলুদ ব্রিগেড। অপরদিকে, এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আরও উপরে উঠতে মরিয়া চেন্নাইন এফসি। ক্রিসমাস ও নতুন বছরের আবহে বক্সিং ডে-তে হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

বক্সিং ডে-তে লাল-হলুদের লক্ষ্য ৩ পয়েন্ট-
হায়দরাবাদের বিরুদ্ধে এগিয়ে থেকেও হারতে হয়েছে ম্য়াচ, কেরালার বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল হজম করে জেতা ম্যাচে সন্তুষ্ট থাকতে হয়েছে এক পয়েন্ট নিয়ে। ফলে কাঙ্খিত জয় এখনও আসেনি রবি ফাউলারের দলের। তাই শনিবার বছরের শেষ ম্যাচটা জিতে হাসি মুখে নতুন বছরকে স্বাগত জানাতেই লিভারপুল কিংবদন্তী। দল আগের থেকে  কিছুটা উন্নত করলেও, ডিফেন্সের ব্যর্থতার কারণে গোল হজম করতে হচ্ছেে লাল-হলুদকে। গোল করার লোকেরও অভাব রয়েছে দলে। ৬ ম্যাচে ৩টি গোল করেছে দল। তারমধ্যে একটি আবার বিপক্ষের দান আত্মঘাতী গোল। চেন্নাইয়েকর বিরুদ্ধে নামার আগে দলের রক্ষণ, মাঝমাঠ থেকে আক্রমণ বিভাগ, সব কিছুকেই ঝালিয়ে নেওয়ার চেষ্টা করেছেন ফাওলার। চেন্নাই ম্য়াচের আগে দলের তারকা প্লেয়ার অ্যান্থনি পিলকিংটন বলেছেন,'ক্রিসমাসে পরিবারকে ছেড়ে এতদূরে রয়েছি, ভাল কিছু করার জন্যই। পরের ম্যাচটা আমাদের জন্য সত্যিই খুব গুরুত্বপূর্ণ। হয়তো এখনও সেভাবে ফল পাইনি। কিন্তু দিন দিন আমরা কিন্তু ম্যাচের মধ্যে প্রচুর পজিটিভ দিক দেখতে পাচ্ছি। দলের ছেলেরাও আগের থেকে অনেক উন্নতি করেছে। ড্যানি ফক্সের মতো অভিজ্ঞ ডিফেন্ডার ডিফেন্সে ফিরে এসেছে। আশা করছি, বক্সিং ডে’তেই আমাদের ‘তিন’ পয়েন্ট চলে আসবে।' তবে মরসুমের মাঝখানে দলের ৯ জন প্লেয়ারকে ছেড়ে দেওয়ায় দলের অন্দরে কিছু সমস্যা তৈরি হয়েছে বলে খবর। তা রোধ করার চেষ্টা করছেন ফাওলার ও ক্লাববকর্তারা। সব কিছু মিলিয়ে চেন্নাই বধে মরিয়া লাল হলুদ শিবির।

আত্মবিশ্বাসী চেন্নাইয়ান এফসি-
অপরদিকে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে হারলেও,ঘরে দাঁড়িয়ে চেন্নাইয়ান এফসি। শেষ ২ ম্যাচের মধ্যে নর্থইস্টের বিরুদ্ধে ড্র ও গোয়ার বিরুদ্ধে জয় পেয়েছে কাসবা লাজলোর দল। এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধেও জয় তুলে নিতে মরিয়া চেন্নাই। রবি ফাউলারের দলের বিরুদ্ধে রক্ষণ সামলেই আক্রমণে যাওয়াই লক্ষ্য চেন্নাই কোচের। ক্রিভেলারো, রহিম আলিদের গোলের মধ্যে থাকা বাড়তি ভরসা জুগিয়েছে চেন্নাই দলকে। ইস্টবেঙ্দগলের বিরুদ্ধে নামার আগে অনুশীলনেও নিজেদের উজার করে দিয়েছেন চেন্নাইয়ের প্লেয়াররা। ফলে বক্সিং ডে-তে এসসি ইস্টবেঙ্গলকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ চেন্নাই।

ম্যাচ প্রেডিকশন-
বক্সিং ডে-তে দুই দলই জেতার জন্য মরিয়া। তবে এসসি ইস্টবেঙ্গলের থেকে প্রতিযোগিতায় ফর্মের নিরিখে অনেকটাই এগিয়ে চেন্নাইয়ান এফসি। ফলে ফুটবল বিশেষজ্ঞদের মতে, এই ম্যাচে রবি ফাউলারের দলের থেকে অনেকটা এগিয়ে শুরু করেব কাসবা লাজলোর দল। চেন্নাইয়ান এফসির জয়ের সম্ভাবনাই বেশি।