আইএসএলে শুরু থেকেই রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলেছেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলার। ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। কিন্তু গোয়া ম্যাচে ড্যানি ফক্সের রেডকার্ড ও কোচ রবি ফাউলারের হলুদ কার্ড দেখা নিয়ে বেজায় চটেছে লাল-হলুদ কর্তৃপক্ষ। রেফারিং নিয়ে ক্ষোভ উগড়ে দেওয়ার পাশাপাশি ড্যানি ফক্সকে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলানোর জন্য ফেডারেশনের দ্বারস্থ হল এসসি ইস্টবেঙ্গল। শুধু ফেডারেশন নয়, এফএসডিএলকেও চিঠি লিখেছে লাল-হলুদ শিবির।

গোয়ার বিরুদ্ধে ম্যাচের রেফারিং নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন রবি ফাউলার। বলেছিলেন,'ড্যানি ও গোয়ার আলেকজান্ডার দু’জনেই বলের জন্য ঝাঁপিয়েছিল। কেন ড্যানিকে লাল কার্ড দেখালেন রেফারি, বুঝলাম না।' ইস্টবেঙ্গলকে ১২ জনের বিরুদ্ধে খেলতে হচ্ছে বলেও অভিযোগ করেন রবি ফাউলার।  লাল-হলুদ কোচ নিজেও হলুদ কার্ড দেখায় বেঙ্গালুরুর বিরুদ্ধে বসতে পারবেন না রিজার্ভ বেঞ্চে। এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এফএসডিএল ও সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে রেফারির বিরুদ্ধে অভিযোগ জানিয়ে দেওয়া চিঠিতে ড্যানি ও ফাওলারের নির্বাসন প্রত্যাহারের দাবিও তোলা হয়েছে।

রেফারিং নিয়ে সমস্যা, ফেডারেশনকে চিঠি এই সকল বিষয়গুলি বাদ দিলে, বেঙ্গালুরু ম্যাচের আগে লাল-হলুদের নতুন বিদেশী ব্রাইট এনোবাখারেকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে ইস্টবেঙ্গল সমর্থকরা। গোয়ার বিরুদ্ধে ব্রাইটের ৪ জনকে কাটিয়ে গোল আইএসএলের এযাবৎ সেরা বলেও অনেকেই মনে করছেন। ব্রাইটের পাশাপাশি গোলরক্ষক দেবিজিতের প্রশংসাতেও পঞ্চমুখ সকলে। বেঙ্গালুরু ম্যাচে জয়ের আশা করছেন সমর্থকরা।