শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-ফের হাতির মৃত্যুর ঘটনা ঘটল জঙ্গলমহলে। জঙ্গলের ভিতর দিয়ে বিদ্যুতের হাইটেনশন তার যাওয়ার কারণে ঘটে এই মর্মান্তিক ঘটনা। জঙ্গলের ভিতর ঘাঁটি গেড়েছিল হাতির দল। গাছের পাতা খেতে গিয়ে শুঁড়ে জড়িয়ে যায় বিদ্যুতের তার। ঘটনাস্থলেই মৃত্যু হয় হাতিটির।

আরও পড়ুন-বেহালায় বাড়ির থেকে গলগল করে বেরোচ্ছে ধোঁয়া, আগুন আতঙ্কে গোটা এলাকা

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রামের সাঁকরাইলে। স্থানীয় বাসিন্দারা জানান, সাঁকরাইল থানার নিশ্চিন্তার জঙ্গলে গত দুদিন আগে চারটি হাতি প্রবেশ করে। ওই হাতিগুলি সোমবার ভোরে ওই জঙ্গলে গাছের পাতা খাওয়ার সময় শুঁড়ে বিদ্যুতের তার লেগে যায়। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় হাতিটির। গ্রামবাসীদের দাবি, গভীর রাতে হাতির চিৎকার শুনতে পেয়েছিলেন তাঁরা। এদিন সকালে পূর্ণ বয়স্ক হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখতে পাওয়া যায়।

আরও পড়ুন-পুরুলিয়ার শুখা মাটিতে পদ্মের ছায়া, একুশের আগেই দেওয়াল লিখল শুরু করল বিজেপি

বন দফতরের পক্ষ থেকে স্থানীয় রেঞ্জার চক্রধর সোরেন বলেন, এর আগেও বিদ্যুৎ দফতরকে সতর্ক করা হয়েছিল। জঙ্গলের ভিতর তারগুলিকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু বিদ্যুৎ তা করেনি বলে অভিযোগ। প্রসঙ্গত, গত দু বছরে জঙ্গলমহলে হাতি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েকটি হাতি মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার ভোর রাতে আরও একটি পূর্ণ বয়স্ক হাতির মৃত্যুর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন গ্রামবাসীরা।