কলকাতা আন্তর্জাতিক  গিটার ফেস্টিভ্য়াল, এবার ১০ বছরে পা দেবে। অন্য়বারগুলির মত এবছরও সাড়ম্বড়ে অনুষ্ঠিত হবে ১২ ই ডিসেম্বর থেকে ১৫ ই ডিসেম্বর, আইসিসিআর কলকাতায়। ৪ দিন ব্য়াপী এই আর্ন্তজাতিক গিটার ফেস্টিভ্য়াল মোট ১০ টি কনসার্ট হবে। সারা পৃথিবীর  গ্র্য়ামি জয়ীরা এখানে পারফর্ম করবেন। তারই সঙ্গে তারা গিটার বাজানোর বিশেষ প্রশিক্ষণ দেবেন ভারতীয় গিটারিষ্টদের। 

আরও পড়ুন, চিনা মাঞ্জায় কাটছে গলা,বাইকারদের বাঁচাতে নয়া প্রস্তাব মা উড়ালপুলে

ইউকে, স্পেন, পর্তুগাল, অষ্ট্রেলিয়া, আর্জেন্টিনা, জার্মানি, চেক রিপাবলিক, ক্রোড়োশিয়া, রোমানিয়া এবং চিলি থেকে আসবে বিখ্য়াত ক্লাসিক্য়াল গিটারিষ্ট থেকে সুরকার, সবাই আসবে এবারের এই দশম কলকাতা আর্ন্তজাতিক  গিটার ফেস্টিভ্য়াল-এ। কে নেই সেখানে। গ্র্য়ামি জয়ী ডেভিড রাসেল থেকে শুরু করে পাভেল স্টেয়ডল, জোরান ডিউকিক, ইউরোপিয়ান গিটারিষ্ট কোয়ারটেট, গ্রীগরওয়ান ব্রাদারস্ এবং আরও অনেকে। 

আরও পড়ুন, মিথ্য়ে বললেই ধরা পড়বেন, 'বডি ক্য়ামেরা' আনছে কলকাতা পুলিশ

 এখানেই শেষ নয়,  সুরের এই যাদুকররা শুধু পারফর্ম করেই থেমে থাকবেন না।  ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আসা ১০০ জন গিটারিষ্টকে, পৃথিবী বিখ্য়াত এই ক্লাসিক্য়াল গিটারিষ্টের দল গিটার বাজানোর সেই মূল মন্ত্র শিখিয়ে দিয়ে যাবে ৪দিন ব্য়াপী এই গিটার ফেস্টিভ্য়ালে। কলকাতা আন্তর্জাতিক  গিটার ফেস্টিভ্য়াল এর ডিরেক্টর ভেদা আগরওয়াল জানালেন, 'গত ৩বছর ধরে এই ফেস্টিভ্য়াল পুরোপুরি হাউসফুল হচ্ছে। তাই এবারেও আমরা আশা করছি যে একই পরিমানে দর্শকের উপস্থিতি পাব'।