কলকাতায় ক্রমশ বাড়ছে করোনা ভাইরাস আতঙ্ক। সম্প্রতি আরও ১২ জন করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছেন। এবং তাঁরা প্রত্য়েকেই কলকাতার। এব্য়াপারে খুব সতর্ক রাজ্য় তথা কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক। তাই এই রোগের উপসর্গ ধরা পড়লেই তাঁকে আইসোলেশনে পাঠানো হচ্ছে।

আরও পড়ুন, রাজ্যে ফের ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা, তৈরি হচ্ছে বিপরীত ঘূর্ণাবর্ত


সূত্রের খবর, দুবাইয়ের এক ব্যক্তির সংস্পর্শে আসায় ২৩ বছরের এক যুবককে বেলেঘাটা আইডি হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সুইৎজারল্যান্ড, ইটালি ও নেপাল ফেরৎ যে তিন জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল সকলেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। নতুন করে যে তিন জন ভর্তি হয়েছেন তাঁরা প্রত্য়েকেই কলকাতার বাসিন্দা। এ ছাড়া আরও যে সাত জন পর্যবেক্ষণে রয়েছেন, তাঁদের লালারসের নমুনা পাঠানোর প্রয়োজন নেই বলে জানিয়েছেন চিকিৎসকেরা। সোমবার তাঁদের ছেড়ে দেওয়া হতে পারে।

আরও পড়ুন, বাধা দিচ্ছে করোনা আতঙ্ক, পুরভোট পিছোনোর দাবি তুলবে তৃণমূল

 
প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১২৩ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়ে তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে একশো ছাড়িয়েছে। তাই করোনা মোকাবালিয় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকার।

আরও পড়ুন, পুরভোট পিছোনোর কথা বলবে না বিজেপি, নয়া চালে তৃণমূলকে মাত মুকুলের