আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। শরতের নীল আকাশ আর কাশ ফুল জানান দিচ্ছে মা দুর্গার আগমন বার্তা। মা আসার সেই আনন্দ মেতে উঠেছে শহর কলকাতা। সেই সঙ্গে শুরু হয়ে গিয়েছে পুজোর প্রস্তুতিও। আর এর সঙ্গেই কাঁধে কাধ মিলিয়ে চলছে বেহালা দেবদারু ফটকের থিমের প্রস্তুতি। সেরার লড়াইয়ে নামার জন্য প্রস্তুত তারাও। 

আরও পড়ুনঃ হারানো দিনের স্মৃতিতে মুখরিত কেন্দুয়া শান্তি সংঘ, জানালেন তাদের এবারের থিম

৪৭ তম বর্ষে পদার্পণ করতে চলেছে বেহালা দেবদারু ফটক। এবছরেও এক অভিনব থিমের মাধ্যমে সকলকে চমক দিতে চলেছে তারা। তাদের এ বছরের থিম হল 'বাঙালি করেছে ভগবান রে'। অর্থাৎ সম্পূর্ণ বাঙালিয়ানায় ভরপুর থাকছে তাদের এবারের প্যান্ডেল। বাঙালিদের দোষ গুণ, খুঁটি নাটি সমস্তই বেহালা দেবদারু ফটকের এবারের আসল বিষয়। বাঙালিদের কথা মাথায় রেখেই তাদের এই চিন্তাভাবনা। তাই আশা করাই যায় যে এই মণ্ডপটি নজর কাড়বে দর্শনার্থীদের। আর যেখানে ক্লাবের মুখ্য সম্পাদক বাংলার স্বনামধন্য তারকা সোহম চক্রবর্তী সেখানে বাঙালিয়ানার অভাব থাকার কথা একেবারেই নয়। 

আরও পড়ুনঃ নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

গতবছরেও এরকমই এক অসাধারন থিম শোভা পেয়েছিল বেহালা দেবদারু ফটকের মণ্ডপে। তাদের গত বছরের থিম ছিল 'হে মহাজীবন'। সৃষ্টির শীর্ষে মা দুর্গার অবস্থান নিয়েই হয়েছিল তাদের গতবারের থিম। তবে এবছর একেবারে অন্যচিন্তাভাবনায় বেহালা দেবদারু ফটক। 

২এ, আর্য সমিতি রোড, পঞ্চাননতলা, বেহালা, কলকাতা, ৭০০০৩৪