চাকরির নামে ১০০ জনেরও বেশি প্রার্থীকে  তিন কোটি টাকা প্রতারণায়  ৮ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ।  পঞ্চসায়র থানায় দায়ের হওয়া একটি অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে এই প্রতারণা চক্রটির সন্ধান পায় কলকাতা পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, প্রতারণার জাল সল্টলেকের বিকাশ ভবন পর্যন্ত ছড়ানো ছিল।

আরও পড়ুন, কুয়াশায় ঢাকা শহরে তাপমাত্রা বাড়ল ৪ ডিগ্রি, কাল থেকে বৃষ্টি কলকাতায়

সূত্রের খবর তদন্তকারীদের প্রাথমিক অনুমান, এই চক্রের সঙ্গে আরও অনেকে যুক্ত রয়েছে। তাদের সন্ধানেও রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। মালদহের এক মহিলার অভিযোগ , ২০১১ সালে চাকরি পাইয়ে দেওয়ার নামে তাঁর কাছ থেকে টাকা নেওয়া হয়।অভিযুক্তরা দীর্ঘ দিন ধরে তাঁকে চাকরি হবার আশা দেখিয়েছে। কিন্তু শেষ অবধি সেই চাকরি মেলেনি। 

আরো পড়ুন, বিচারককে লক্ষ্য করে জুতো 'জঙ্গি মুসার' , ব্যাংকশাল আদালতে উত্তেজনা


পুলিশি সূত্রে খবর, প্রতারণা চক্রটির প্রাথমিক কাজ ছিল চাকরির দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে চাকরি-প্রার্থীদের বশ করা। তারপর বড় চাকরির লোভ দেখিয়ে মোটা টাকা নেওয়া হত তাদের থেকে। এর বিনিময়ে ভুয়ো 'কল লেটার' দেওয়া হত চাকরি-প্রার্থীদের। তারপর কল লেটার নিয়ে চাকরি প্রার্থীরা কর্মস্থলে গেলে প্রার্থীরা জানতে পারতেন ওই কল লেটার পুরোটাই নকল। এই ঘটনায় তদন্তে নেমে পুলিশ কালীঘাট, সল্টলেক, বোড়াল, বারুইপুর, কেশপুর, তালড্যাংরা, বালুরঘাট, সন্তোষপুরে তল্লাশি চালিয়ে আট জনকে গ্রেপ্তার করে। তদন্তকারীরা জানিয়েছেন, ধৃতদের মধ্যে এক জন স্কুল শিক্ষক এবং অধ্যাপকও রয়েছেন।