ভোট পর্ব এখন মধ্যগগণে প্রায়। শনিবারই রাজ্যে চতুর্থ দফার ভোট গ্রহণ। এখনই পর্যন্ত রাজ্যজুড়ে যে কয়েকটি ভোট গ্রহণ হয়েছে, তার প্রতিটি ছবিই অস্বস্তিকর। শান্ত পরিবেশে ভোট গ্রহণ এক কথায় বিরল। মঙ্গলবার, অর্থাৎ তৃতীয় দফা থেকেই শুরু হয়েছে কলকাতার ভোট গ্রহণ। তবে শনিবার রয়েছে কলকাতার বাঘা বাঘা কেন্দ্র, যাদবপুর, টালিগঞ্জ, কসবা, বেহালা পূর্ব, বেহালা পশ্চিম এবং মেটিয়াবুরুজ বিধানসভার অংশ। এদিন ভোট করাতে কলকাতায় উপস্থিত থাকবে ৯০ কম্পানি কেন্দ্রিয় বাহিনী। 

আরও পড়ুন- Election LIVE: আজ সিঙ্গুরে ফের অমিত শাহ, উত্তরবঙ্গ ও কলকাতায় ৪ সভা মমতারও

ইতিমধ্যেই কলকাতায় এসে পৌঁচেছে ১২ কম্পানি কেন্দ্রিয় বাহিনী, বাকি কম্পানি বৃহস্পতিবারের মধ্যে পৌঁচ্ছে যাবে কলকাতায়। কেন্দ্রিয় বাহিনীর পাশাপাশি তৎপর কলকাতা পুলিশও। লালবাজার থেকে সমস্ত ব্যবস্থা করা হচ্ছে, শহর জুড়ে থাকবে কড়া নিরাপত্তা। কেন্দ্রিয় বাহিনীদের বিভিন্ন স্কুল কলেজে রাখার ব্যবস্থা করা হয়েছে। শহরে কেন্দ্রিয় বাহিনী প্পবেশ করার পরই টহল দিতে শুরু করবে। 


কেন্দ্রিয় বাহিনীকে তৎপরতার সঙ্গে ভোটের দায়িত্ব নিতে নির্দেশ লালবাজারের, পাশাপাশি বিপুল সংখ্যক পুলিশও মোতায়ন থাকবে এই চার দফায়। কোনও রকমের অপৃতিকর ঘটনা এড়াতে শহরে নামবে পুলিশ, বাড়বে চেকিং। কলকাতার বুকে ভোট শান্তিপূর্ণ হক, এই লক্ষ্যেই এখন লালবাজারের তরফ থেকে ময়দান সাজানো হচ্ছে।