ডায়মন্ড হারবারের সভায় যাওয়ার পথে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার গাড়িতে জোর হামলা হয়েছিল। সেই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে বিজেপি। ইট-পাথর-বোতল দিয়ে হামলা চালানো হয়। ক্ষতিগ্রস্ত হয় বিজেপি নেতাদের গাড়ির কাচ। সেই ঘটনার পরই নড়েচড়ে বসল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এবার রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় নিরাপত্তা আঁটোসাটো করল কেন্দ্র।

আরও পড়ুন-রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবি সহ ফ্লেক্স ভর্তি গাড়ি বাজেয়াপ্ত, ৪ জনকে আটক করল পুলিশ

বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র নিরাপত্তা বলয় আরও আঁটোসাঁটো করা হয়েছে। আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যাও। প্রসঙ্গত, ডায়মন্ড হারবারের শিরাকোলে কনভয়ে হামলার পর রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে জোর সওয়াল তোলে বিজেপি শিবির। শুধু তাই নয়, এই প্রশ্ন তুলে রাজ্য প্রশাসনের সর্বোচ্চ কর্তাদের একাধিকবার তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বিধানসভা ভোটের আগে রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় নিরাপত্তা আরও আঁটোসাঁটো করল কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন-ভোটের আগে পদ ছাড়লেন প্রবীণ তৃণমূল নেতা, বিজেপিতে যোগদানের ইঙ্গিত

সূত্রের খবর, কৈলাস বিজয়বর্গীয়র নিরাপত্তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বুলেট প্রুফ গাড়ির ব্যবস্থা করা হয়েছে। সোমবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে একটি বৈঠকে যোগ দিতে যাওয়ার সময় রাখা ছিল কৈলাসের জন্য বুলেট প্রুফ গাড়ি। ওই গাড়িতে করেই দলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন কৈলাস। পাশাপাশি, কৈলাসের গাড়ি রাস্তায় যাওয়ার পথে বিভিন্ন জায়গায় কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।