Asianet News BanglaAsianet News Bangla

ভবানীপুরে শুরু ভোটগ্রহণ, সকাল থেকে বুথ পরিদর্শন প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের

এই নির্বাচন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রেস্টিজ ফাইট। কারণ এই আসনে জিতলে তবেই নিজের 'মুখ্যমন্ত্রী' পদ ধরে রাখতে পারবেন তিনি। সকাল ৭টা থেকে এই আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ।

All Eyes on Bhabanipur, Voting to Begins at 7 AM bmm
Author
Kolkata, First Published Sep 30, 2021, 7:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ ভবানীপুরে (Bhabanipur) উপনির্বাচন। গোটা রাজ্যের মানুষের নজর রয়েছে এই আসনের দিকে। এই নির্বাচন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে প্রেস্টিজ ফাইট। কারণ এই আসনে জিতলে তবেই নিজের 'মুখ্যমন্ত্রী' (Chief Minister) পদ ধরে রাখতে পারবেন তিনি। সকাল ৭টা থেকে এই আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ (Voting)। ভোটগ্রহণ শুরু হওয়ার আগে থেকেই তৎপর এই কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল (Priyanka Tibrewal)। সকাল থেকেই বিভিন্ন বুথ পরিদর্শন করছেন তিনি। এছাড়া এই কেন্দ্রের ৭১ নম্বর ওয়ার্ডে একটি অস্থায়ী বুথ (Temporary Booth) তৈরি করা হয়েছে। সেখানে গিয়ে ভোট দিচ্ছেন মহিলা ও বয়স্ক নাগরিকরা।  

 

 

ভবানীপুরে মোতায়েন রয়েছে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সব বুথে ওয়েব কাস্টিং ও সিসি ক্যামেরার নজরদারির ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি সব বুথেই রয়েছে মাইক্রো অবজার্ভার। টানা বৃষ্টিতে জলমগ্ন শহরের একাধিক এলাকা। তবে ভোটাদের যাতে কোনও সমস্যা না হয় তার জন্য এলাকায় জল জমলেও দ্রুত তার সমাধান করা হয়েছে। জল আটকাতে দেওয়া হয়েছে বালির বাঁধ। 

 আরও পড়ুন, WB Assembly Election: 'স্বেচ্ছায়'আসতে পারেন', অধীরকে BJP-তে যোগদানের আহ্বান দিলীপের

এছাড়া সকাল থেকেই ভোটের ময়দানে নেমে পড়েছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। সকাল থেকেই বিভিন্ন বুথে ঘুরছেন তিনি। বুথগুলির পরিস্থিতি খতিয়ে দেখছেন। নিজের জেতার বিষয়ে যথেষ্ট আশাবাদী তিনি। জানিয়েছেন সঠিকভাবে যদি ভোট হয় তাহলে তিনি জিতবেন। এছাড়া আজ সকালেও রাজ্য সরকারকে একহাত নিয়েছেন তিনি। বলেন, "আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে হবে। সকাল থেকে সব পোলিং বুথে যাচ্ছি। রাজ্য সরকার এখন খুব ভয়ে রয়েছে।"

 

 

আরও পড়ুন- Live Bhabanipur By-Election Update- কড়া নিরাপত্তায় মোড়া ভবানীপুর এলাকা, শুরু হয়ে গেল ভোটদান

ভবানীপুরে মোট ভোটার ২ লক্ষ ৬ হাজার ৪৫৬ জন। তার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১১ হাজার ২৪৩ জন। আর মহিলা ভোটারের সংখ্যা ৯৫ হাজার ২০৯ জন। মোট বুথের সংখ্যা ২৪৭টি। 

ভবানীপুরের পাশাপাশি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটগ্রহণ শুরু হয়েছে। গত বিধানসভা নির্বাচনের সময় দুই প্রার্থীর মৃত্যুর জেরে স্থগিত হয়ে যায় ভোট। সেই দুই কেন্দ্রেই হতে চলেছে নির্বাচন। 

আরও পড়ুন- আজ ভোটের দিনে ভারী বৃষ্টি থেকে মুক্তি পেল কলকাতা-মুর্শিদাবাদ, আবহাওয়ার উন্নতির পূর্বাভাস

জঙ্গিপুরে ভোটের লড়াইতে রয়েছেন, তৃণমূল প্রার্থী জাকির হোসেন, বিজেপি প্রার্থী সুজিত দাস এবং আরএসপি প্রার্থী জানে আলম মিঞা। এর আগে গত বিধানসভা নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। যার জেরে স্থগিত হয়ে যায় নির্বাচন।

 

 

পাশাপাশি সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে নির্বাচনী লড়াইতে নেমেছেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম, বিজেপি প্রার্থী মিলন ঘোষ, কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান, এবং সিপিআইএম প্রার্থী মোদাসসর হোসেন। গত বিধানসভা নির্বাচনের সময় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। তাই তখন নির্বাচন স্থগিত রাখে কমিশন। প্রসঙ্গত এই কেন্দ্রে আলাদাভাবে প্রার্থী দিয়েছে বাম ও কংগ্রেস।  

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Follow Us:
Download App:
  • android
  • ios