টাকা লুঠের ফের অভিনব পদ্ধতি বার করেছে প্রতারকের দল। আর যার ফাঁদে অনেকেই না বুঝে পা দিয়ে সর্বস্বান্ত হয়েছেন। সেজন্য়ই এই বিষয় নিয়ে  এবার  ব্য়াঙ্ক-গ্রাহকদের মোবাইল-মেসেজ নিয়ে সতর্ক করল কলকাতা পুলিশ। 

 

আরও পড়ুন, ৩১ মার্চের মধ্যে রোড ট্যাক্স জমা দিলেই মিলবে বিপুল ছাড়, জোড়া অফার দিল পরিবহন দফতর


সাধারণত এটিএম থেকে ডেবিট বা ক্রেডিট কার্ডে টাকা তোলার পরে ব্যাঙ্কে দেওয়া  তথ্য গ্রাহকের মোবাইলে ঢোকে। পুলিশ জানাচ্ছে, ওই বার্তার সঙ্গে প্রতারকদের বার্তা মিশিয়ে ফেলে অনেকেই ভূল করছেন। এটিএম থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা তোলার কথা বলে মেসেজে লেখা থাকছে, যদি আপনি এই টাকা না তোলেন, তা হলে এখনই ব্যাঙ্কে দেওয়া মোবাইল নম্বরটি থেকে মেসেজের মোবাইল নম্বরে ফোন বা এসএমএস করে কার্ড ব্লক করুন। আর এই বার্তার ফাঁদে পা দিয়ে কোনও গ্রাহক যদি সেই নম্বরে ফোন করেন তাহলেই অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে যেতে পারে। এবার এই নয়া পদ্ধতিতে টাকা নিতে শুরু করছে প্রতারকেরা। 

আরও পড়ুন, ১৪ দিনের লড়াইয়ের পর ছুটি দিব্যাংশের, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ শিশুর পরিবারের

কলকাতা পুলিশের ফেসবুকে পেজে এমন ভাবেই ব্যাঙ্ক-গ্রাহকদের সতর্ক করা হল। তবে এ ক্ষেত্রে প্রতারকেরা অ্যাকাউন্ট নম্বরের জায়গায় ইংরেজিতে 'এক্স' বা ক্রস মার্ক দিচ্ছে। পুলিশের সতর্কবার্তা, কেউ এই ফাঁদে কেউ পা দেবেন না। তাই কলকাতা পুলিশের তরফে ফেসবুক পেজে লেখা হয়েছে, কোনও ব্যক্তি এ রকম বার্তা পেলেই যেন তিনি কলকাতা পুলিশের ব্যাঙ্ক প্রতারণা বিভাগে যোগাযোগ করেন। এর আগেও এটিএম কার্ড ব্লক করে দেওয়ার সতর্কবার্তা দিয়ে বা পেটিএমের কেওয়াইসি আপডেট করানোর নামে অ্যাকাউন্ট থেকে টাকা লুঠের অভিযোগ জমা পড়েছে। এবার তাই অভিনব পদ্ধতি নিয়ে এসেছে প্রতারকেরা।

আরও পড়ুন, অস্ত্রোপচারের পর ৩ বার ছিঁড়ে গেল নিম্নমানের সুতো, এনআরএস-এ মৃত্যু দশ দিনের শিশুর