Asianet News BanglaAsianet News Bangla

মাত্র ১ নম্বরের জন্য পিছিয়ে অর্চিষ্মান, জানুন CBSE টপারের স্বপ্ন কী

 CBSE টপার অর্চিষ্মান বন্দ্যোপাধ্য়ায় চলে যাচ্ছে আমেরিকা। আর কলতার অপর পড়ুয়া দেশে থেকেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। 

archisman Bandyopadhyay south point student cbse topper one mark short to 500 bsm
Author
Kolkata, First Published Aug 1, 2021, 8:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাকালে তাক লাগালে রেজাল্ট করলেন কলকাতার পড়ুয়া অর্চিষ্মান বন্দ্যোপাধ্যায়। সাউথ পয়েন্ট স্কুলের বিজ্ঞান বিভাগের পড়ুয়া তিনি। সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষায় সাউথ পয়েন্ট স্কুলের সর্বোচ্চ নম্বর (৯৯.৮) পেয়েছেন তিনি। সম্ভবত তিনি সিবিএসই পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়েছেন। কারণ করোনা- আবহে পরীক্ষা বাতিল হয়েছে।সার্বিক মেধা তালিকা প্রকাশ করেনি সিবিএসই। সেই কারণেই মূল্য়ায়ণের ভিত্তিতেই ফলাফল প্রকাশ করা হয়েছে। যদিও অভিভাবকরা জানিয়েছেন যথেষ্ট বিজ্ঞান সম্মত পদ্ধতিতেই এই মূল্যায়ণ হয়েছে। 

সন্ত্রাসবাদ দমনই লক্ষ্য UNSC-র সভাপতির দায়িত্বে নিয়ে জানাল ভারত, ভাষণ দেবেন মোদীও

তবে চলতি বছর একটি বিশেষ ঘটনার সাক্ষী থাকল বাংলা। দিন কয়েক আগেই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত হয়েছিল। তাতে প্রথম হয়েছিলেন মুর্শিদাবাদের কান্দির রাহমানা সুলতানা। তিনিও মাত্র একটি নম্বরের জন্য ফুলমার্ক্স পাওয়া থেকে বঞ্চিত হয়েছিলেন। একই অবস্থায় হয়েছে অর্চিষ্মানের ক্ষেত্রেও। যদিও নিজের প্রাপ্ত নম্বর নিয়ে কোনও হতাশা নেই বলেও জানিয়েছেন সাউথ পয়েন্টের এই কৃতী ছাত্র। বর্তমানে তিনি আগামীর লক্ষ্যেই প্রস্তুতি শুরু করেছেন। 

""

১৪টি চুরি হওয়া প্রাচীন ভাষ্কর্য উদ্ধার, ২২ কোটি টাকার নিদর্শন বিদেশ থেকে দ্রুত ফিরবে ভারতে

অর্তিষ্মান জানিয়েছেন, খুব তাড়াতাড়ি তিনি বিদেশে রওনা দেবেন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় থেকে তিনি অঙ্ক নিয়ে পড়াশুনা করতে চান। তিনি মার্কিন মুলুকের ৬টি বিশ্ববিদ্যালয়ের পড়ায় জন্য দরখাস্ত করেছেন। কিন্তু তাঁর প্রথম ও প্রধান চয়েস মিনেসোটা বিশ্ববিদ্যালয়। 

চা বিক্রেতার রূপে তৃণমূল নেতা মদন মিত্র, তাঁর তৈরি এক কাপ চায়ের দাম ১৫ লক্ষ টাকা

অর্চিষ্মানের থেকে কিছুটা কম নম্বর পেয়েছেন রুবি পার্কের ডিপিএস-এর পড়ুয়া মেঘা। তিনি জানিয়েছেন দেশে থেকেই ইতিহাস নিয়ে পড়াশুনা করতে চান তিনি। প্রেসিডেন্সি অথবা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান তিনি। শ্রীশিক্ষায়তনের ছাত্রী রীতু জানিয়েছেন আইআইটি খড়গপুর থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশুনা করার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। সংশ্লিষ্ট পরীক্ষাগুলিতেও তিনি ভালো ফলাফলের আশা করছেন। 

archisman Bandyopadhyay south point student cbse topper one mark short to 500 bsm

Follow Us:
Download App:
  • android
  • ios