Asianet News BanglaAsianet News Bangla

চা বিক্রেতার রূপে তৃণমূল নেতা মদন মিত্র, তাঁর তৈরি এক কাপ চায়ের দাম ১৫ লক্ষ টাকা

মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবার রাস্তায় নেমে আন্দোলন করলেন মদন মিত্র। অভিনব কায়দায় প্রতিবাদ করেন তিনি। ১৫ লক্ষ টাকায় চা বিক্রি করে প্রতিবাদ জানান তিনি।

tmc leader Madan Mirta attacks pm narendra modi  sells one cup tea for 15 lakhs bsm
Author
Kolkata, First Published Aug 1, 2021, 4:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অভিনব কায়দায় মূল্যবৃদ্ধি থেকে পেট্রোল -ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদ জানালেন মদন মিত্র। তৃণমূল নেতা তথা কামারহাটিরা বিধায়ক এবার ভবানীপুরে চা বিক্রি করে প্রতিবাদ জানালেন কেন্দ্রের বিজেপি সরকারে। মদন মিত্রের বিক্রি করা চায়ের দাম কত শুনবেন? চমকে উঠবেন না চায়ের দাম ১৫ লক্ষ টাকা। এদিন চা বিক্রির সঙ্গে সঙ্গে রাজ্য বিজেপির কর্মসূচিরও তীব্র সমালোচনা করেন তাঁর নিজস্ব ঢং-এ। 

tmc leader Madan Mirta attacks pm narendra modi  sells one cup tea for 15 lakhs bsm

চা বিক্রির আসর থেকেই মদন মিত্র বলেন 'সকালবেলায় ভালো চা নিয়ে গিয়েছিলেন, কিন্তু ওঁরা বলেন মোদী ব্র্যান্ডের চা লাগবে তাই ওদের আদানি ছাতা দেওয়া হয়েছে। তারপর মোদী আদানী ব্র্যান্ডের চায়ের ব্যবস্থা করা হয়েছে। সেই চায়ের দাম একটি বেশি। চায়ের দাম ১৫ লক্ষ টাকা।' চা বিক্রির নাম করে এদিন মদন মিত্র সরকারি সমালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২০১৪ সলের নির্বাচনী প্রতিশ্রুতির। তিনি বলেন, 'চায়ের দাম ১৫ লক্ষ টাকা। এটা সেই টাকা যেটা মোদী ২০১৪ সালে যে টাকা রাজ্যের বাসিন্দাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মোদী দিয়েছিলেন সেই টাকা থেকেই এই চায়ের ব্যবস্থা করা হয়েছে।' কিছুটা  কটাক্ষের সুরে জানিয়েছেন মদন মিত্র। প্রথমবার ক্ষমতায় আসার আগে নরেন্দ্র মোদীর ভোট প্রতিশ্রুতি ছিল বিদেশ থেকে কালো টাকা ফিরিয়ে আনবেন। আর সেই টাকা দেশের মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দিয়ে দেবেন। এই পুরনো সেই প্রতিশ্রুতির প্রসঙ্গ টেনে এনেও তিনি কটাক্ষ করেন প্রধানমন্ত্রীকে। মদন মিত্র চা তৈরি করে বিক্রি করছিলেন সেই সময় তৃণমূল কংগ্রেস কর্মীরা মোদীর মুখোশ পরে দাঁড়িয়েছিলেন তাঁর পাশে। 

ছবিতে দেখুন কলকাতার জল যন্ত্রণা, ঢুবে গেল বাস- ভাসছে টিকিয়াপাড়া রেল ইয়ার্ড

'বিহারী গুন্ডা' বলে ডেকেছেন মহুয়া মৈত্র, বিজেপি বিধায়কের অভিযোগে কী বললেন তৃণমূল সাংসদ

বিমান হামলায় তছনছ তালিবান ঘাঁটি, এয়ারস্ট্রাইকের ভিডিও শেয়ার করল আফগানিস্তান সরকার

বঙ্গ রাজনীতিকে এক আলাদা নজির তৈরি করেছেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক মদন মিত্র। কৌতুকমিশ্রিত উপায়ে একের পর এক কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তিনি সম্প্রতি গরুর গাড়িতে চড়ে বিক্ষোভ দেখিয়েছেন। পেগাসাস ইস্যুতে প্রতিবাদ জানাতে ঘোড়ায় চড়েছেন। এবার রবিবারে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে ১৫ লক্ষ টাকায় এক কাপ চা বিক্রিও করার কথা বললেন।

tmc leader Madan Mirta attacks pm narendra modi  sells one cup tea for 15 lakhs bsm

সম্প্রতি রাজ্য রাজনীতির পাশাপাশি জাতীয় রাজনীতি নিয়েও মুখ খুলেছেন মদন মিত্র। বাবুল সুপ্রিয় রাজনীতি ছাড়ার প্রসঙ্গে তিনি এখনই তাঁকে বিদায় নিতে নিষেধ করে বলেছেন এক মাঠ যদি পছন্দ না হয় তাহলে অন্য মাঠ রয়েছে। সেখানেও খেলা যেতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের মত নেত্রী রয়েছে বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে ত্রিপুরা প্রসঙ্গে মদন মিত্র বলেছেন আগামী  নির্বাচনে ত্রিপুরায় ক্ষমতা দখল করবে তৃণমূল। সেখানে বিজয় দিবস পালন করা হবে। 

tmc leader Madan Mirta attacks pm narendra modi  sells one cup tea for 15 lakhs bsm

Follow Us:
Download App:
  • android
  • ios