Asianet News BanglaAsianet News Bangla

পুজোর জন্য বিশেষ কন্ট্রোল রুম, পুজো কমিটির বিদ্যুৎ বিলে ছাড়-একাধিক প্ল্যানিং নিয়ে বৈঠক রাজ্যের

বিভিন্ন জেলায় মোট ১৫৩৬টি অফিস খোলা থাকবে। ২৪ ঘণ্টা খোলা থাকবে কন্ট্রোল রুম। পুজোর সময় ২৩৭০ টি মোবাইল ভ্যান রাস্তায় থাকার কথা ছিল এর সঙ্গে ৯২০টি মোবাইল ভ্যান যুক্ত হবে। মোট ৩০৯০টি মোবাইল ভ্যান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Arup Biswas held a press conference at Salt Lake Vidyut Bhawan regarding Durga puja 2022 bpsb
Author
First Published Sep 23, 2022, 8:05 PM IST

আসন্ন দুর্গাপুজো নিয়ে সল্টলেক বিদ্যুৎ ভবনে সাংবাদিক বৈঠক করলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। ৫ জুন থেকে ঝড় বৃষ্টির জন্য ২৪ ঘন্টা কন্ট্রোল রুম খোলা হয়েছিল বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে। শুক্রবার থেকে সমস্ত পুজোকে কেন্দ্র করে কন্ট্রোল রুম খোলা হলো। এই কন্ট্রোল রুম পাঁচই নভেম্বর পর্যন্ত খোলা থাকবে। এই কন্ট্রোলরুমে দায়িত্বে থাকবেন ডাইরেক্টর অফ ডিস্ট্রিবিউশন অ্যান্ড চিফ ইঞ্জিনিয়ার ডিস্ট্রিবিউটর।

বৈঠকে জানানো হয়েছে বিভিন্ন জেলায় মোট ১৫৩৬টি অফিস খোলা থাকবে। ২৪ ঘণ্টা খোলা থাকবে কন্ট্রোল রুম। পুজোর সময় ২৩৭০ টি মোবাইল ভ্যান রাস্তায় থাকার কথা ছিল এর সঙ্গে ৯২০টি মোবাইল ভ্যান যুক্ত হবে। মোট ৩০৯০টি মোবাইল ভ্যান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে জানা গিয়েছে যে গাছ কাটা, রিপেয়ারিং ও অন্যান্য সার্ভিস যা করার ছিল তা সবটাই করা হয়ে গেছে।

মন্ত্রী আরও বলেন সিইএসসির সঙ্গে রাজ্য আলাদাভাবে কথা বলেছে। গত বছর সিইএসসি ৪৯৯৩ টি কানেকশন দিয়েছিল। এবছর ৪৩১১ টি কানেকশন দিয়েছে। এখনো কানেকশন দেওয়ার কাজ চলছে। বিদ্যুৎসংস্থার অনুমান এবছর কানেকশন এর সংখ্যা গত বছরের কানেকশনের সংখ্যার থেকেও ছাপিয়ে যাবে। অন্যদিকে, ডাবলু বি এস ই ডি সি এল গত বছর কানেকশন দিয়েছিল ৪০১৪২ টি। এবছর ৪১২৩৭টি কানেকশন এখনও পর্যন্ত দেওয়া হয়েছে।

অরূপ বিশ্বাস জানান পঞ্চমীর দিন সবচেয়ে বেশি বিদ্যুৎ প্রয়োজন। ওই দিন লাগে ৯৭৪৩ মেগাওয়াট। রাজ্যের উৎপাদন ১০৩২০ মেগাওয়াট। ফলে সমস্যা হওয়ার কথা নয়। পুজোকে কেন্দ্র করে বিদ্যুৎ ভবন এর সমস্ত ছুটি বাতিল করা হচ্ছে। ৬৯৮৭১ জন কর্মী রাস্তায় থাকবে বলেও এদিন জানানো হয়েছে। 

এরই সঙ্গে জানানো হয়েছে পুজোর দিনগুলিতে বিদ্যুৎ সংক্রান্ত সাহায্যের জন্য CESC টোল ফ্রি নম্বর 1912। CESC-এর কন্ট্রোল রুম নম্বর 9831079666, 983108370। Wbsedcl টোল ফ্রি নম্বর 19121, কন্ট্রোল রুম নম্বর  8900793503, 8900793504 

মন্ত্রী বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মেনে সমস্ত পূজা কমিটিকে ৬০% ছাড় দেওয়া হচ্ছে। ঝড় বৃষ্টি হলে কি কিভাবে তার মোকাবেলা করা যায় সেদিকে সব ভাবেই বিদ্যুৎ দপ্তর তৈরি আছে। সমস্ত জেলায় সরঞ্জাম পাঠিয়ে রেখেছি যদি সেখানে কোন সমস্যা হয় তার জন্য। সমস্ত পূজা কমিটি যারা যারা কানেকশন নিয়েছেন সেই জায়গাগুলিতে পরিদর্শন করে দেখবেন আধিকারিকরা এবং তাদের কোন পরিবর্তন করতে হলে আধিকারিকরা করবেন।

'সবুজ উন্নয়ন আর সবুজের চাকরি বাড়ানোই লক্ষ্য', পরিবেশমন্ত্রীদের বৈঠকে বললেন প্রধানমন্ত্রী মোদী

'ভারতীয়দের হিংসায় ভয় দেখানো যাবে না', PFIএর বনধ নিয়ে কড়া বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর

NIA-র তল্লাশি অভিযান কলকাতার পার্ক সার্কাসে, দেশবিরোধী কার্যকলাপের অভিযোগ শেখ মোক্তারের বিরুদ্ধে

Follow Us:
Download App:
  • android
  • ios