সল্টলেক করুণাময়ী মোড়ের কাছে বাংলা কে ভাগ করার চক্রান্তের বিরুদ্ধে পথে নামলেন 'বাংলাপক্ষ'-র কর্মী সংগঠন। তাদের কথায়, 'বিজেপির দালাল সুব্রামানিয়াম স্বামীর বাংলার উত্তরাংশ কে ভাগ করে গোর্খাল্যান্ড করার চক্রান্ত করেছেন। আর সেই চক্রান্তের বিরুদ্ধেই, সুব্রামানিয়াম স্বামীর কুশপুতুল পুড়িয়ে প্রতিবাদ জানাতে কর্মসূচি পালন করলেন 'বাংলাপক্ষ'-র কর্মী সংগঠন।

আরও পড়ুন, 'ফ্রেশ' আটার প্য়াকেট থেকে উদ্ধার বিপুল পরিমাণ মাদক, গ্রেফতার ১

ফেব্রুয়ারী মাসের ১১ তারিখে দিল্লি বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়।  ৭০ আসনের দিল্লি বিধানসভায় মাত্র আটটি আসন গিয়েছে বিজেপির ঝুলিতে। বাকি ৬২টি পকেটস্থ করেছে আম আদমি পার্টি। তিনবারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসছেন অরবিন্দ কেজরিওয়াল।এরপরেই গোর্খাল্যান্ডের দাবির পক্ষে সওয়াল করে ট্যুইট করেন বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। কেন্দ্রে ক্ষমতায় আসার আগে দলের পক্ষ থেকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করা নিয়ে আত্ম-সমালোচনা করেন তিনি। ট্যুইটে স্বামী লেখেন, '২০১৪ সালের লোকসভা ভোটের প্রতিশ্রুতিগুলি দলীয় স্তরে খতিয়ে দেখা শুরু করতে হবে। কারণ এর অধিকাংশ প্রতিশ্রুতি আমরা রাখতে পারিনি। এর মধ্যে গোর্খাল্যান্ডকে অগ্রাধিকার দিয়ে, সেখানে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করাটা জরুরি।'

 

আরও পড়ুন, বেলা বাড়লে চড়বে পারদ কলকাতায়, দার্জিলিং-এ বৃষ্টির সম্ভাবনা

এরপরই  বাংলার উত্তরাংশ কে ভাগ করে গোর্খাল্যান্ড  করার চক্রান্ত কিছুতেই মেনে নেওয়া যাবে না, সাফ জানালেন 'বাংলাপক্ষ''-র কর্মী সংগঠন। এই ইস্য়ুতে সম্প্রতি সবথেকে বেশি সুর চড়িয়েছিলেন বিজেপির সাংসদ সুব্রামানিয়াম স্বামী। তাই প্রতিবাদের পথ হিসেবে সুব্রামানিয়াম স্বামীর কুশপুতুল পুড়িয়ে কর্মসূচী পালন করলেন তারা।