শহর কলকাতায় গতকালের তুলনায় তাপমাত্রা খানিকটা বেড়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রী সেলসিয়াস। এদিকে রবিবার শহর কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.১ ডিগ্রী সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই  ডিগ্রি কম ছিল। ভোরের দিকে শহরের আকাশ কুয়াশায় ঢাকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে আকাশ ক্রমশই পরিষ্কার হবে। তবে দুপুরের দিকটায় গরম বাড়বে, আপাতত কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন, সাত বছর ধরে দাদাদের হাতেই নির্যাতন, তরুণীর অভিযোগে গ্রেফতার তিন


আজ সোমবার , শহর কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক  ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে   ২৯.৬  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৫ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। 

 

 

আরও পড়ুন, বঙ্গ বিজেপিতে বড়সড় ভাঙন, নেতার সঙ্গে একাধিক কর্মী তৃণমূলে


গত শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম ছিল। সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ঠেকছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াসে, যা স্বভাবিকের থেকে এক ডিগ্রি বেশি ছিল। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  সোমবার  সকাল ও সন্ধ্যার দিকে  হালকা শীত অনুভূত হবে। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে। দুপুরের দিকে গরম অনুভূত হবে কলকাতায়। এই সময় মূলত পরিষ্কার আকাশ থাকবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, প্রথমত সর্বনিম্ন আর্দ্রতার পরিমাণ অনেকটাই কম। পাশাপাশি বাতাসে এখনও উত্ত‌ুরে হাওয়ার প্রভাব স্পষ্ট এবং আকাশ পরিস্কার। এর ফলে তাপমাত্রা বাড়লেও  শীত রয়েছে। তবে বেলা বাড়লেই ভালই বাড়ছে তাপমাত্রা। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে  আজ সোমবার এবং আগামীকাল মঙ্গলবার সিকিম ও দার্জিলিঙে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।