বুধবার সন্ধ্যের মধ্যেই আমফান রাজ্যের মধ্যে দিয়ে বইত শুরু করবে। এদিন সকাল থেকেই কলকাতার আবহাওয়া খারাপ হতে শুরু করে। কলকাতায় ঝড় প্রবেশের আগেই বইতে থাকে ঝোড়ো হাওয়া। দুপুর তিনটে নাগাদ আবহাওয়া দফতর থেকে জানানো হয় কলকাতায় দুপুর আড়াইটে থেকেই ৭৯ কিলোমিটার প্রতি ঘণ্টায় হাওয়া বইতে শুরু করেছে। 

আরও পড়ুনঃ Cyclone Amphan live updates: বাংলায় আছড়ে পড়তে চলেছে আমফান, দিঘার সমুদ্রতট থেকে ক্রমশই কমছে দূরত্ব

ঝড়ের তোরেই ইতিমধ্যেই কলকাতার একাধিক জায়গায় গাছ উপরে পড়েছে। যতীনদাস পার্ক, গড়িয়াহাট, পূর্ণদাস রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, ট্যাংরা, সল্টলেকের সিডিও ব্লক ও বেহালা থেকে একাধিক গাছ পড়ার খবর উঠে আসছে। গাছ পড়ার পাশাপাশি ভেঙে পড়েছে ট্রাফিক সিগনালও। তার ছিঁড়ে রাস্তায় পড়ে রয়েছে একাধিক যায়গাতে। এখনও আমফান কলকাতায় ঢুকতে ২ ঘণ্টা সময় লাগবে। 

কলকাতায় আমফান প্রবেশের আগেই শুরু ধ্বংসলীলা। কলকাতার মেয়র বারে বারে জানিয়েছেন, সব রকমের পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত। তাই গাছ ভেঙে পড়া মাত্রই সেখান পৌঁচ্ছে যায় পুরসভার কর্মীরা। ট্রি কাটার দিয়ে শুরু হয় গাছ কেটে ফেলার কাজ। তবে মুখ্যমন্ত্রী নবান্ন থেকে জানিয়েছে, এখন লক়ডাউনে বন্ধ যান চলাচল, রাস্তায় নেই জনপ্রাণী। থআই ঘআছ কাটা নিয়ে তড়িঘড়ি ব্যবস্থা নেওয়ার কোনও প্রয়োজন নেই। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা