Asianet News Bangla

রাজ্য় ভাড়া বৃদ্ধির পক্ষে নয়, বাস মালিকদের বলে দিলেন মুখ্যমন্ত্রী

  •  বাস মালিকদের ভাড়া না বাড়ানোর পক্ষে মত দিলেন মুখ্যমন্ত্রী
  • ডিজেলের দাম বাড়ার জন্য কেন্দ্রীয় সরকারকে তুললেন কাঠগড়ায়
  • বাসে উঠেলে যাত্রীদের ন্যূনতন ১০ টাকা ভাড়া চাইছে বাস মালিকরা
     
Bengal government will not tolerate bus fare hike says Mamata Banerjee TD
Author
Kolkata, First Published Jun 25, 2020, 4:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মিলল না সমাধান। রাজ্য়ের বেসরকারি বাস মালিকদের ভাড়া না বাড়ানোর পক্ষে মত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। উল্টে এই পরিস্থিতিতে ডিজেলের দাম বাড়ার জন্য কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী।

সরকারি বিধি মেনে বাস চালাতে গিয়ে এমনতিই জেরবার অবস্থা বাসমালিকদের। যতগুলি আসন ততজন যাত্রী নিয়ে বাস চালালে এমনতিতেই শিরে সংক্রান্তি হওয়ার জোগার হয়েছে বাস মালিকদের। তার ওপর ডিজেলের দাম বাড়ায় এবার ভাড়া বাড়ানো ছাড়া উপায় দেখছেন না বেসরকারি পরিবহণের বাসমালিক সংগঠন। তাই মুখ্য়মন্ত্রীর কাছে বাসের ভাড়া বাড়ানোর আবেদন করেছিলেন তারা। যদিও বাস মালিকদের এই আবেদন খারিজ করেছেন মুখ্য়মন্ত্রী।  

 নবান্নে সর্বদলীয় বৈঠকের পর বেসরকারি বাস মালিকদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেছেন, ভাড়া না বাড়ালে বাস নামাব না, সেটা বলার সময় এখন নয়৷ গত তিন মাস আপনাদের কঠিন সময় গিয়েছে, আগামী তিন মাসও হয়তো পরিস্থিতি খারাপ থাকতে পারে৷ কিন্তু ভেবে নিন না আপনারা সামাজিক দায়বদ্ধতার কথা ভেবে পরিষেবা দিচ্ছেন৷ যদি মুখ্যমন্ত্রীর এউ কথায় চিড়ে ভেজেনি।

বেসরকারি বাস মালিকরা জানিয়ে দিয়েছেন, বাসে উঠলে যাত্রীকে ন্যূনতম ১০ টাকা ভাড়া দিতে হবে। অন্যথায় তারা বাসা চালাতে পারবেন না। কলকাতায় বেশ কয়েকটি বেসরকারি রুটের বাস মালিকরা সরকারের অনুমোদন ছাড়াই বাস ভাড়া বাড়ানোর কথা জানান৷ 

সব আসনে যাত্রী নিয়ে বেসরকারি বাস, মিনিবাস চালানোর অনুমোদন দিয়েছে সরকার৷ কিন্তু লোকসানের যুক্তি দেখিয়ে এখনও বহু বেসরকারি বাস পথে নামছে না৷ অল্প সংখ্যক যে বাস নামছে এবং সরকারি বাস দিয়ে পরিস্থিতি পুরোপুরি সামাল দেওয়া যাচ্ছে না৷ যার ফলে লাটে উঠেছে সামাজিক দূরত্ব। ভিড়ে ঠাসা বাসে করোনার ঝুঁকি নিয়ে যাত্রা করতে হচ্ছে রাজ্য়বাসীকে। সব দেখেও নির্বিকার রাজ্য় সরকার। 

Follow Us:
Download App:
  • android
  • ios