একদিনে করোনায় মৃতের সংখ্যা বাড়ল ৪। সব মিলিয়ে বুধবার পর্যন্ত রাজ্য়ে কোভিড মৃতের সংখ্য়া বেড়ে হল ৭২। বর্তমানে বঙ্গে করোনা আক্রান্ত রোগীর সংখ্য়া ১৪৫৬ জন। মঙ্গলবার এই সংখ্য়াটা ছিল ১৩৪৪। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন আক্রান্ত হয়েছেন ১১২ জন। বুধবার বিকেলে নবান্নের সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

সামাজিক দূরত্ব বজায় না রাখায় বাড়ছে সংক্রমণ, কলকাতা নিয়ে 'সাফাই' ফিরহাদের.

রাজ্য় সরকারের পরিসংখ্য়ান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে  সেরে উঠেছেন এক জন। ফলে মোট ২৬৫ জন রোগী সেরে উঠেছেন বুধবার পর্যন্ত। এই মুহূর্তে করোনা অ্যাকটিভ ১০৪৭ জন। স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন এই মুহূর্তে ৬৭টি কোভিড হাসপাতাল রয়েছে রাজ্যে। সেগুলিতে মোট ৮০৩৬টি বেড প্রস্তুত রয়েছে। ৮৬০টা আইসিইউ রয়েছে এইসব হাসপাতালে। মোট ২৭১টি ভেন্টিলেটর রয়েছে। তবে আজ পর্যন্ত মাত্র ৩০টি ক্ষেত্রে ভেন্টিলেশন পদ্ধতি কাজে লেগেছে।

'টিকিয়াপাড়ার' মতো ঘটনা কাম্য় নয় , মুখ্য়সচিবকে কড়া চিঠি কেন্দ্রের.

সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ৩০ হাজার ১৪১টি নমুনা পরীক্ষা হয়েছে। স্বরাষ্ট্রসচিব জানান,এক মাস আগে রাজ্যে টেস্টের সংখ্যা ছিল দিনে গড়ে ২৫০টি । এখন সেটা বেড়ে পেরিয়েছে ২০০০। তিনি আশাবাদী,  সংখ্যাটা আড়াই হাজার ছাড়িয়ে যাবে।  এই কাজ করতে ল্য়াবের সংখ্যাও বেড়েছে।  একটি ল্যাবেরটরি দিয়ে যে লড়াই শুরু হয়েছিল, সেই ল্যাবরেটরির সংখ্যা এখন ১৫। এর মধ‍্যে ১০টা সরকারি ও ৫টা বেসরকারি।