সূর্যের আলো ফোটার আগেই রবিবার ভোর পাঁচটায় শুরু হয়ে গেল শহরে  'সুকন্যা রান' অর্থাৎ ম্যারাথন দৌড়। বিধাননগর সিটি পুলিশের উদ্যোগে সুকন্যা রান(ম্যারাথন দৌড়ের) এর আয়োজন করা হয়। শহরের প্রচুর মানুষ ছুটির দিনের আলসেমি ছেড়ে অংশ নিলেন এই ম্য়ারাথনে।

আরও পড়ুন, ভোরের ঠান্ডা হাওয়া উধাও, কলকাতার তাপমাত্রা বাড়ছে ক্রমশ

বিধাননগর সিটি পুলিশ সূত্রে খবর,  ফ্ল্যাগ হোস্টিং করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা মন্ত্রী লক্ষীরতন শুক্লা, দমকল মন্ত্রী সুজিত বোস, রাজ্য সভার সাংসদ দোলা সেন, বিধাননগর পুলিশ কমিশনার লক্ষী নারায়ণ মিনা। সল্টলেক সিপি অফিসের সামনে থেকে ভোর পাঁচটায় সুকন্যা রানের সূচনা করা হয়। ২১,১০, ৫ এবং ৩ কিলোমিটার এই চারটি পর্যায়ে ১০ হাজার প্রতিযোগী অংশ নেয়। পুরুষদের পাশাপাশি মহিলা এবং শিশু প্রতিযোগীরা অংশ নেয়। অংশ নিতে দেখা যায় ব্লেট রানার প্রতিযোগীকে। বলা যায়, আট থেকে আশি সকলেই অংশ নেয় বিধাননগর সিটি পুলিশ আয়োজিত সুকন্যা রান-এ।

আরও পড়ুন, 'অশিক্ষিত, গরিব মহিলারা রাস্তায় বসে আছে', শাহিনবাগ- পার্ক সার্কাস নিয়ে মন্তব্য দিলীপের

সূত্রের খবর, রবিবার ছুটির দিন বলে রাস্তা ঘাট অনেকটাই ফাঁকা ছিল। তবে অনেক আগে থেকেই এই  'সুকন্যা রান'-র প্রস্তুতি রেখেছিল বিধাননগর সিটি পুলিশ। যাতে কোনও রকম অসুবিধার সম্মুখীন হতে না হয়। 'সুকন্যা রান' যেহেতু ভোর পাঁচটায় শুরু হয়েছে, তাই প্রায় মাঝ রাত থাকতেই প্রতিযোগীরা শীতের আমেজে সরিয়ে প্রস্তুত হয়ে হাজির গন্তব্য়ে। তবে সবথেকে অবাক করল, লোহার পা নিয়েই দৌড়লেন এক প্রতিযোগী। হাত উচু করে হাসি মুখে ফিনিস লাইন ছুঁলেন তিনি।তার সাহস এবং আত্মবিশ্বাস কলকাতা সব দিন মনে রাখবে।