Asianet News BanglaAsianet News Bangla

PAC: 'মুকুলের নিয়োগ বাতিল করা উচিত', স্পিকারের হলফনামা পেশের পর BJP-র দাবি মানবে কি হাইকোর্ট

 PAC-র চেয়ারম্যান  ইস্যুতে হাইকোর্টে হলফনামা জমা বিমানের।  মামলাকারীকে ২৪ অগাস্টের মধ্যে স্পিকারের বক্তব্যের পাল্টা হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিলেন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।
 

Biman Banerjee submits affidavit on PAC case in Calcutta High Court RTB
Author
Kolkata, First Published Aug 13, 2021, 10:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 
প্যাকের ইস্যুতে হাইকোর্টে হলফনামা জমা বিমানের।   মুকুল রায়ের পাবলিক অ্যাকাউন্ট কমিটির (PAC) চেয়ারম্যান সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টে হলফনামা জমা দিলেন অধ্যক্ষ বিমান বন্দ্য়োপাধ্যায়। মামলাকারীকে ২৪ অগাস্টের মধ্যে স্পিকারের বক্তব্যের পাল্টা হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিলেন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

আরও পড়ুন, 'মুখ্য়মন্ত্রীর পছন্দের শিল্প লালবাজারে', গ্রেফতারির পর চপ-মুড়ি পেয়ে চটলেন অগ্নিমিত্রা

 প্রসঙ্গত , বিজেপিতে থাকাকালীন PAC-র চেয়ারম্যান হিসেবে প্রথমে অশোক লাহিড়ী এবং মুকুল রায়ের নাম নিয়ে জল্পনা চলছিল।  মকুল পত্নীকে হাসপাতালে দেখতে যান তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। ঘটনার মোড় আগে ঘুরলেও দল এরপরেই ঠাহর করতে পারে কোন দিকে বইছে ধারা। কিন্তু ততক্ষণে মাস্টার স্ট্রোক খেলে দিয়েছেন তৃণমূল মমতা বন্দ্য়োপাধ্যায়। মোদী-শুভেন্দু সবাইকেই টাটা করে ছেলেকে নিয়ে পুরোনো ঘরে ফেরেন মুকুল। এদিকে তাঁর হাতে কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়কের পদ। সোনায় সোহাগা। যেহেতু  PAC-র চেয়ারম্যান চেয়ারম্যান কোনও বিরোধী দল থেকে নির্বাচিত হতে পারে, সেই সব কিছু মিলে গিয়েছে মুকুলের সঙ্গেও। দলবদল করে মানস ভুঁইয়ার পর ফের ইতিহাস গড়লেন মুকুল রায়। পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC)চেয়ারম্যানের নাম ঘোষণা করেন বিধানসভার  স্পিকার। এরপরেই বিধানসভার প্রথা ভাঙায় তুলকালাম বাধায় বিজেপি। স্পিকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেন অম্বিকা রায়। 

"
 আরও পড়ুন, 'রাজ্যে CAA হলেই NRC-র অর্ধেক কাজ মিটবে', কেন্দ্র ইঙ্গিত না দিলেও দাবি দিলীপের
 
মামলার শুনানি রাজ্যের তরফে অ্য়াডভোকেট জেনারেল কিশোর দত্ত জানিয়েছিলেন, এই বিষয়টির নিয়ে সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা একমাত্র বিধানসভার স্পিকারের রয়েছে। PAC-র চেয়ারম্যান নিয়োগের বিষয়ে তিনিই চূড়ান্ত ক্ষমতা নিতে পারেন। তিনি উল্লেখ করেছিলেন, সংবিধানের ২১২ নম্বর ধারা অনুযায়ী বিধানসভায় চূড়ান্ত ক্ষমতার অধিকারী স্পিকার। পাশাপাশি মামালাদায়েরকারী অম্বিকা রায়ের বক্তব্য ছিল, মুকুল রায় বিজেপির টিকিটে বিধায়ক হয়েছেন। কিন্তু বিধায়ক হওয়ার কিছুদিন পরেই তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। বিধানসভার PAC-র চেয়ারম্যান  সবসময় বিরোধী দল থেকেই মনোনীত হন। কিন্তু মুকুল রায় এখন আর বিজেপির সদস্য নেই। তাই PAC-র চেয়ারম্যান হিসেবে তাঁর নিয়োগ বাতিল করা উচিত বলে দাবি অম্বিকার।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Biman Banerjee submits affidavit on PAC case in Calcutta High Court RTB

Biman Banerjee submits affidavit on PAC case in Calcutta High Court RTB

 

Follow Us:
Download App:
  • android
  • ios