১ মার্চ কলকাতায় অমিত শাহ, শহিদ মিনারে সভা। সভার অনুমতি চেয়ে লালবাজারে আবেদন বিজেপির। পরীক্ষার সময় সভা, কোর্টের নির্দেশ মেনে পদক্ষেপ, দাবি পুলিশ সূত্রের।  'পরীক্ষা নেই, শহিদ মিনার সংলগ্ন এলাকা আবাসিকও নয়। অনুমতি না দেওয়ার কারণ নেই,' পাল্টা দাবি বিজেপির।

আরও পড়ুন, তরুণীর গোপন মুহূর্তের ছবি ছড়ানোর শাস্তি কলকাতায়, ২ বছরের কারাদণ্ড যুবকের

রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ এ প্রসঙ্গে বলেছেন, 'বাংলা বোর্ডের পরীক্ষা শেষ হয়ে যাচ্ছে, কেন্দ্রীয় বোর্ডের পরীক্ষা শুরুর মাঝের সময়টাই বেছে নেওয়া হয়েছে। এছাড়াও সভা করা হবে শহীদ মিনারের পাদদেশে। এদিকে লালবাজারের তরফে এখনও কোনও সদুত্তর মেলেনি। যেহেতু ওই এলাকায় কোনও আবাসিকরা নেই, তাই মাইক চালানোর অনুমতি দিলে তা পরীক্ষার উপর তা কোনও প্রভাব ফেলবে না।' 

আরও পড়ুন, ব্যর্থ হল সব চেষ্টা, পোলবার পুলকার দুর্ঘটনায় আহত ছাত্র ঋষভের মৃত্যু

সূত্রের খবর, তিনি আরও জানিয়েছেন, 'এখন টিএমসি বা তাঁর পুলিশ যদি মনে করে মাইকের অনুমতি দেবে না, সেটা অন্য় কথা। তবে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী আসতে পারছেন না কিন্তু যিনি নিজের হাতে করে এই বিল তৈরি করে পাশ করিয়েছেন, সেই অমিত শাহকে কলকাতার সভায় আসছেন, সময় দিচ্ছেন সেই জন্য় আমরা তাঁকে অভিনন্দন জানাব।' এদিকে পরীক্ষা শুরুর আগে ও পরে অর্থাৎ মাঝামাঝি সময় মাইক বাজানোতে নিষেধাজ্ঞা জারি করেছিল রাজ্য় সরকারের তরফে পুলিশ প্রশাসন। সামনে কেন্দ্রীয় বোর্ডের পরীক্ষা শুরু হতে চলেছে, তারই আগে সভা নিয়ে দ্বন্ধে বিজেপি।  

আরও পড়ুন, মাধ্যমিকের মাঝে রাতভর চলল চটুল গানের আসর, বাজল মাইক ও ডিজে