সংসদে সদ্য পাস হওয়া কৃষি বিলের বিরোধিতায় গোটা দেশ। বিলের বিরোধিতায় একজোট বিরোধীরাও। বিলকে সর্বনাশা আখ্যা দিয়ে রাজ্য জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বিরোধিতায় পথে নেমেছে তৃণমূল সমর্থিক কৃষক সংগঠন। এই অবস্থায় কলকাতায় বসে কৃষি বিলের পক্ষে সওয়াল করলেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র।

আরও পড়ুন-কৃষি বিলের বিরোধিতায় তৃণমূল সমর্থিত কৃষক সংগঠন, কলকাতায় অবস্থান বিক্ষোভ

কলকাতায় বিজেপির সদর দফতরে কৃষি বিলের পক্ষে সওয়াল করে সম্বিত পাত্র বলেন, ''এই বিলের সবচেয়ে বেশি লাভবান হবে কৃষকরাই। আমদানি রপ্তানির জন্য তাঁদের খরচ বাঁচবে। এছাড়াও, গোটা দেশের বাজারে প্রতিযোগিতা নামতে পারবে চাষির জমির ফসল। কৃষি পণ্য ছোট জায়গার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। প্রতিযোগিতায় সামনে উঠে আসবে কৃষিজ পণ্য, কমবে পরিবহণের খরচ''।

আরও পড়ুন-টাকা চেয়ে স্বর্ণ ব্যবসায়ীর ছেলেকে খুনের হুমকি, মুর্শিদাবাদে গ্রেফতার ২ দুষ্কৃতী

পাশাপাশি, কৃষি বিলের বিরোধিতা করায় বাংলার তৃণমূল সরকারকেও কটাক্ষ করেন সম্বিত পাত্র। তিনি বলেন, ''কৃষকদের জন্য বার্ষিক ছয় হাজার টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু, সেই প্রকল্প তৃণমূল সরকার গ্রহণ না করায় বাংলার কৃষকরা বঞ্চিত হয়েছেন। কৃষি বিল বলবৎ হলে তৃণমূলের কাটমানি খেতে অসুবিধা হবে। মমতা ব্যানার্জী নিজেই কাটমানির ম্য়ানেজার''।  

আরও পড়ুন-গরু পাচার চক্রে বিস্ফোরক তথ্য় পেল সিবিআই, ধৃতদের নামে বিপুল পরিমাণ বেনামি সম্পত্তি 

কৃষি বিল নিয়ে দেশ জোড়া বিক্ষোভের জেরে অস্বস্তিতে বিজেপি শিবির। একুশের বিধানসভা ভোটের আগে এই বিল বিজেপিকে ধাক্কা দিতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। এই অবস্থায় বিলের পক্ষে সওয়াল করছেন বিজেপি নেতারা।