দুর্গা পুজো দখলে রাজ্যের শাসক দলকে আরও কিছুটা চাপে ফেলতে এবার দলীয় সভাপতি অমিত শাহকে দিয়ে অন্তত একটি পুজোর উদ্বোধন করাতে চাইছে রাজ্য বিজেপি।এতদিন কলকাতার বড় বড় পুজোর উদ্বোধনে মহালয়া থেকেই দেখা যেত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার সেই একই ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন বিজেপি সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিজেপি সূত্রের খবর, আগামী ১ অক্টোবর রাজ্যে আসছেন বিজেপি সভাপতি। ২ অক্টোবরও বাংলাতেই থাকবেন অমিত। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়ে যে কোনও একটি বড় পুজোর উদ্বোধন করাতে মরিয়া বিজেপি নেতারা। কয়েকমাস আগে থেকেই কলকাতার বড় বড় পুজো কমিটিগুলিতে প্রভাব বিস্তার করার চেষ্টা করেও সেভাবে সুবিধে করতে পারেননি রাজ্য বিজেপি-র নেতারা। এবার তাউ অমিত শাহকে এনে পুজো নিয়ে শাসক দলকে আরও কিছুটা চাপে ফেলতে চাইছে বিজেপি। তবে অমিত শাহ কোন পুজোর উদ্বোধন করবেন, তা এখনও ঠিক হয়নি। 

আরও পড়ুন- বহুদলীয় গণতন্ত্র ব্যর্থ, প্রশ্ন তুলে দিয়ে কীসের ইঙ্গিত দিলেন অমিত

আরও পড়ুন- হিন্দিতেই ঐক্য, অমিত-মন্তব্যের বিরুদ্ধে গর্জে উঠল দক্ষিণ ভারত, সব দায় এখন মহাত্মার

তবে শুধু পুজো উদ্বোধনই নয়, এর পাশাপাশি কলকাতায় একটি সাংগঠনিক সভাও করতে পারেন বিজেপি সভাপতি। এনআরসি নিয়ে কীভাবে দলের তরফে প্রচার করা হবে, তার দিশাও দলীয় কর্মীদের দেখিয়ে দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

পুজোর দখলদারির লড়াইতে পিছিয়ে পড়লেও একেবারে হাল ছাড়তে নারাজ বিজেপি। পুজোয় প্রভাব বিস্তার করতে এবার শারদ সম্মান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি। কিন্তু পুজো কমিটিগুলিতে তৃণমূলের দাপটের মধ্যে সেই শারদ সম্মান দেওয়ার পরিকল্পনাও কতটা সফল হবে, তা নিয়ে সংশয় থাকছেই।