Asianet News BanglaAsianet News Bangla

জোর করে ট্রেনে ওঠা যাবে না, নবান্ন অভিযানের আগে কর্মীদের যাতায়াতের জন্য ট্রেন ভাড়া করতে চায় বিজেপি

দীর্ঘদিন পর দলে কোনও বড় মাপের সমাবেশ হতে চলেছে। এই সমাবেশে শুধু দক্ষিণবঙ্গ নয় গুরুত্ব দেওইয়া হচ্ছে উত্তরবঙ্গের কর্মীদেরও। তবে  উত্তরবঙ্গ থেকে দক্ষিনবঙ্গে কর্মীদের নিয়ে আসতে যান কোনও অপ্রিতীকর ঘটনা না ঘটে সে বিষয় বিশেষ খেয়াল রাখার নির্দেশ দেওয়া হয় কেন্দ্র বিজেপির তরফ থেকে।
 

BJP wants to rent trains for up coming nabanya abhiyan meeting  ANBISD
Author
First Published Sep 8, 2022, 7:36 PM IST

কলকাতায় মিছিল মানেই আর বিনা টিকিটে টড়েন ভরে কর্মী নিয়ে আসা নয়। দীর্ঘদিনের এই রাজনৈতিক সংস্কৃতিতে বদল আনতে তথা যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে গোটা এক্সপ্রেস ট্রেন ভাড়া নিতে চায় বিজেপি। মঙ্গলবার বিজেপির ‘নবান্ন অভিযান’ কর্মসূচির আগে এমনই গুঞ্জন শোনা গেল রাজ্য বিজেপির অন্দরে।

দীর্ঘদিন পর দলে কোনও বড় মাপের সমাবেশ হতে চলেছে। এই সমাবেশে শুধু দক্ষিণবঙ্গ নয় গুরুত্ব দেওইয়া হচ্ছে উত্তরবঙ্গের কর্মীদেরও। তবে  উত্তরবঙ্গ থেকে দক্ষিনবঙ্গে কর্মীদের নিয়ে আসতে যান কোনও অপ্রিতীকর ঘটনা না ঘটে সে বিষয় বিশেষ খেয়াল রাখার নির্দেশ দেওয়া হয় কেন্দ্র বিজেপির তরফ থেকে। এইদিন কোনও বিজেপি কর্মী যেন জোর করে বা বিনা টিকিটে এক্সপ্রেস ট্রেনে না ওঠে তা নিশ্চিত করতেও বলা হয়। 

কেন্দ্রীয় নেতৃত্বের এই নির্দেশ মানতে গোটা এক্সপ্রেস ট্রেনই ভাড়া নিতে চায় রাজ্য বিজেপি। ট্রেনে চেপেই কর্মীরা আসবেন এবং ফিরবেন মাঝে কোনও স্টেশনে অপেক্ষা করবে বিজেপির ট্রেন। 
শুধু উত্তরবঙ্গই নয়, জঙ্গলমহল এলাকার বাঁকুড়া, পুরুলিয়া জেলার দলীয় কর্মীদের আনতেও এমন ট্রেন ভাড়া নেওয়া যায় কি না, তা নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছে রাজ্য বিজেপি।
এই প্রসঙ্গে ফালাকাটার বিধায়ক দীপক বর্মন বলেন, "আমরা যাত্রীদের সমস্যায় ফেলতে চাই না। তাই সাধারণ মানুষের সুবিধার্থেই এই ট্রেন ভাড়া নেওয়ারবকথা ভাবা হচ্ছে। তবে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।"
 

Follow Us:
Download App:
  • android
  • ios