মমতাকে চাপে ফেলতে দিল্লি থেকে রাজ্য়ে নামবে কেন্দ্রীয় নেতা,মন্ত্রীদের ঢল। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মহামিছিলের ডাক দিল বিজেপি। আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর রাজ্য়ে থাকবেন দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জগৎ প্রসাদ নাড্ডা।

তৃণমূলের বিরোধিতা সত্ত্বেও চলতে স্বাগত জানানোর সভা। নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সোমবারই যাদবপুরে মিছিল করেছে বিজেপি। পুলিশের হাজার বাধাতেও আটকানো যায়নি  মিছিল। এদিন দলের এই মিছিলকে স্বাগত জানিয়ে দলের রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেন, আজ থেকে রাজ্য়ের সব জেলায় নাগরিকত্ব সংশোধনী আইনকে স্বাগত জানিয়ে মিছিল শুরু হয়েছে।

মূলত, নতুন এই আইন প্রণয়নের জন্য় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে  স্বাগত জানাতেই এই মিছিলের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর রাজ্য়ে মহামিছিলের আয়োজন করা হয়েছে। সেখানে  উপস্থিত থাকবেন দলের সর্বভারতীয় কার্যকরী  সভাপতি জে পি নাড্ডা। 

রাজ্য় রাজনৈতিক মহল বলছে, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ইতিমধ্য়েই বিরোধিতায় নেমে পড়েছেন মমতা। রাজ্য়ের বেশিরভাগ জায়গায় এই আইনের বিরুদ্ধে হিংসাত্বক পরিস্থিতি তৈরি হয়েছে। বহু জায়গায় বিক্ষোভকারীরা বিজেপির পার্টি  অফিস জ্বালিয়ে দিয়েছে। হামলা হয়েছে বিজেপি  নেতাদের ওপর। তাই এই নিয়ে পাল্টা আক্রমণের পথেই নামছে দিলীপ ঘোষের দল। নিজেদের অবস্থান থেকে যে তাঁরা সরছে না, তা বোঝাতে দিল্লি থেকে এক ঝাঁক নেতা আসছে শহরে।