Asianet News BanglaAsianet News Bangla

৭৫তম স্বাধীনতা দিবসে সেজে উঠবে ইডেন! বিশেষ পরিকল্পনা সিএবি'র

৭৫ তম স্বাধীনতা দিবসে বিশেষ আয়োজন করতে চলেছে সিএবি। এই দিন প্রত্যেক বছরের মত পতাকা উত্তলোনের পাশাপাশি গোটা ইডেনকে অন্যভাবে সাজিয়ে তোলার কথা ভাবছে সিএবি।

CAB plans to decorate eden in a very special way on the eve of independence day anbisd
Author
Kolkata, First Published Aug 10, 2022, 11:43 PM IST

দেশজুড়ে চলছে ৭৫তম স্বাধীনতা দিবস পালনের তোরজোড়। পিছিয়ে নেই বাংলাও। ৭৫তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে তুলতে বিশেষ উদ্যোগ নিচ্ছে বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা। ১৫ই অগাস্ট পতাকা উত্তলোনের সময় ইডেন জুড়ে ফুটে উঠবে ত্রিবর্ণ পতাকা। 

৭৫ তম স্বাধীনতা দিবসে বিশেষ আয়োজন করতে চলেছে সিএবি। এই দিন প্রত্যেক বছরের মত পতাকা উত্তলোনের পাশাপাশি গোটা ইডেনকে অন্যভাবে সাজিয়ে তোলার কথা ভাবছে সিএবি। ইডেনের ক্লাব হাউসের বাইরে এখন যে জায়গায় রয়েছে ঙ্কজ রায়, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়-ভিভিএস লক্ষ্মণ, ঝুলন গোস্বামীদের ছবি সেই জায়গায় বিশেষ প্রজেক্টরের মাধ্যমে তেরঙ্গা ফুটিয়ে তোলা হবে বলে জানা যাচ্ছে। শুধু তাই নয় এই আয়োজন যাতে সাধারণ মানুষও দেখতে পায় সেই ব্যবস্থা করার কথাও ভাবছে সিএবি। ইডেনের ভেতরে পতাকা উত্তলোন এবং প্রজেক্টরের মাধ্যমে ত্রিবর্ণ জাতীয় পতাকার প্রদর্শনের পাশাপাশি ইডেনের বাইরের দিকেও একইভাবে প্রজেক্টরের মাধ্যমে জাতীয় পতাকা প্রদর্শন করা হতে পারে বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন -  কলকাতায় সাবাশ মিঠুর টিম, ইডেন গার্ডেনে পা রাখলেন মিতালি-তাপসী-সৃজিত 


শুধু জাতীয় পতাকা নয় প্রজেক্টরের আলোর মাধ্যমে ফুটে উঠতে পারে স্বাধীনতা সংগ্রামীদের ছবিও। 
স্বাধীনতা দিবসে বিশেষ অনুষ্ঠানকে আরও স্মরণীয় করতেই এই অভিনব পদ্ধতিতে জাতীয় পতাকা প্রদর্শনের কথা ভাবছে সিএবি।

আরও পড়ুন ইডেনের পর শহরে তৈরি হচ্ছে আরও একটি ক্রিকেট স্টেডিয়াম, ৩০ কোটি টাকায় জমি কিনল সিএবি

Follow Us:
Download App:
  • android
  • ios