প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে  হেফাজতে চেয়ে ফের সুপ্রিম কোর্টে আবেদন। সারদা মামলার তদন্তের সূত্রে রাজ্যের তথ্যপ্রযুক্তি সচিব তথা কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীবকে হেফাজতে নিয়ে ফের জেরা করার জন্য নতুন করে আবারও সুপ্রিম কোর্টে  আবেদন জানাল সিবিআই।

সূত্রের খবর, সিবিআই-এর আবেদনের প্রতিলিপি ইতিমধ্য়েই রাজীবকুমারের কাছে পৌছে গিয়েছে বলে জানা গিয়েছে। বড়দিনের ছুটির পর সুপ্রিম কোর্ট খুললেই এই সংক্রান্ত শুনানি হতে পারে বলে দাবি তদন্তকারী সংস্থার। তবে শুধু জেরা করাই নয়, রাজীবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের অবমাননার আরও একটি মামলাও নতুন করে শুনানির আর্জি জানিয়েছে। সারদা-সহ অর্থলগ্নি সংস্থা মামলাগুলি সর্বোচ্চ আদালতের নির্দেশে চলছে। সেই মামলার তদন্তে সহযোগিতায় পরিবর্তে রাজীব কুমার-মুরলীধর শর্মা-সহ কয়েকজন আইপিএস বাধা সৃষ্টি করেছে বলে অভিযোগ আগেই জানিয়েছিল সিবিআই। রাজীবের বাড়িতে সিবিআই তল্লাশির পরেই সেই অবমাননার মামলাটি দায়ের করা হয়েছিল। সেটাই নতুন করে সামনে এনে শুনানি চেয়েছে তদন্তকারী সংস্থা।

তদন্তকারী সংস্থার দাবি, সারদার তদন্ত করতে গঠিত সিটের কাজকর্ম পর্যবেক্ষেণের দায়িত্বে ছিলেন। সেসময় সারদার অফিস ও নানা জায়গায় তল্লাশি চালিয়ে একটি ডায়েরি, ক্যাশ বুক উদ্ধার করেছিল সিট। তা সিবিআই-র হাতে তুলে দেননি রাজীব। যেখানে সম্ভাবত প্রভাবশালীদের কথা লেখা ছিল। সুতরাং রহস্য বাড়ছে এখানেই। তাই সময়ের অপেক্ষা নতুন করে আবদনে মঞ্জুরি পেলে জেরায় উঠে আসতে পারে একাধিক নয়া তথ্য।