Asianet News BanglaAsianet News Bangla

Chhat Pujo: ছট পুজোয় সামিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়, কোভিড বিধি মেনে উৎসব পালনের আর্জি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোভিড আচরণ বিধি মেনেই ভক্তদের পুজোর আচার পালন করতে বলেন। এদিন মুখ্যমন্ত্রী বলেছেন রাজ্যের মানুষ ভালো থাকলেই তিনি ভালো থাকবেন। 

Chief Minister Mamata Banerjee attends Chhat Pujo in Kolkata, says follow covid rules bsm
Author
Kolkata, First Published Nov 10, 2021, 8:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছট পুজো (Chhat Pujo) রাজ্য জুড়ে উৎসবের চেহারা নিয়েছে। বুধবার কলকাতার একটি ছুট পুজোর অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bnerjee)। উৎসবের শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার  আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি কোভিড আচরণ বিধি মেনেই ভক্তদের পুজোর আচার পালন করতে বলেন। এদিন মুখ্যমন্ত্রী বলেছেন রাজ্যের মানুষ ভালো থাকলেই তিনি ভালো থাকবেন। এদিন নিজে হাতে পুজোও করেন। করোনাকালে সকলকেই সাবধানে পুজোর বিধি মেনে চলতে আবেদন জানিয়েছেন। ছট পুজোর মঞ্চ থেকে মমতা ঐক্যেরও বার্তা দিয়েছেন। 

কলকাতা থেকে শুরু করে রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই ছট পুজো হচ্ছে। গঙ্গার ঘাটে আইনি কড়াকড়ির জন্য সন্তোষ মিত্র স্কোয়ারে ছট পূজার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, যেখানে রয়েছে কৃত্রিম পুল,যেখানে পুণ্যার্থীরা স্নান করে সূর্যদেবকে পুজো করতে পারবে এবং থাকবে অন্যান্য যাবতীয় ব্যবস্থা। অবাঙালি মূলত বিহারি ও উত্তর প্রদেশের বাসিন্দারা যে সব জায়গায় বাস করেন সেখানে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

Padma Shri: পদ্ম সম্মানের মঞ্চে নজর কাড়লেন তুলসি গৌড়া, পরিবেশবীদকে সেলাম জানাল নেটিজেনরা

Pakistan Navy: পিএনএস তুঘ্রিল, চিনের থেকে পাওয়া পাকিস্তানের সবথেকে বড় ও আধুনিক যুদ্ধ জাহাজ

মালদা মুর্শিদাবাদ, পুরুলিয়াসহ বেশ কয়েকটি জেলায়েই ছট পুজোর আয়োজন করা হয়েছে। কোথায় পূর্ণাথীরা পুকুরের জলেই ব্রত সারবেন। কোথায়ও আবার অস্থায়ী জলাশয়ের ব্যবস্থা করা হয়েছে। অনেক জায়গায় আবার প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে বাড়িতেই অস্থায়ী জলাশয় তৈরি করে পুজোর আয়োজন করেছেন স্থানীয় বাসিন্দারা। 

মুর্শিদাবাদসহ বেশ কয়েকটি সীমান্তবর্তী রাজ্যে ছট পুজো উপলক্ষ্য  সম্প্রীতির বার্তাও দিতে দেখা গেছে স্থানীয়দের।
মূলত অবাঙালিদের এই অনুষ্ঠানে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে দেখা গেছে বাঙালিদের। হিন্দু ও মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষই ছট পুজোর অনুষ্ঠানে হয় প্রত্যক্ষ না হয় পরোক্ষভাবে অংশ নিয়েছেন। 

Chief Minister Mamata Banerjee attends Chhat Pujo in Kolkata, says follow covid rules bsm

Follow Us:
Download App:
  • android
  • ios