শহর কলকাতার সাউথ সিটি মলে দরিদ্র শিশুদেরকে দেখানো হল, শিশুশ্রম বিরোধী ছবি 'ঝলকি'-র রিলিজ শো । শুক্রবার এই আয়োজনের মধ্য় দিয়েই পথচলা শুরু করল স্বেচ্ছাসেবি সংস্থা 'মাধ্য়ম'।  দুঃস্থ শিশুদেরকে তাদের শৈশব  আর তাদের অধিকার ফিরিয়ে দিতেই তৈরি হয়েছে এই ছবি।

আরও পড়ুন, বিশ্ব হেরিটেজের তালিকাভুক্ত জলাজমি বোজানোর চেষ্টা, নাম জড়াল তৃণমূল প্রধানের

 'ঝলকি' ছবিটি পরিচালনা করেছেন, ব্রম্হানন্দ এস সিং। ছবিটি  ছবিতে মুখ্য চরিত্রের ভূমিকায় অভিনয় করেছেন শিশু অভিনেত্রী- আরতি ঝা। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বোমান ইরানি, তন্নিষ্ঠা চট্টোপাধ্য়ায়, সঞ্জয় সুরি এবং  দিব্যা দত্তা। স্বেচ্ছাসেবি সংস্থা 'মাধ্য়ম'-র  সদস্য় প্রনজিত দে জানালেন, 'ঝলকি' ছবির প্রকৃত উদ্দেশ্য় সফল হয়েছে। ব্রম্হানন্দ এস সিং-এর এই ছবি তার খুবই পছন্দ হয়েছে। শিশু শ্রম বিরোধী এই ছবি সামাজিক বার্তা পৌছে দিতে পেরেছে। দুঃস্থ বাচ্চারা ভবিষ্য়তে খাওয়া-পরা, পড়াশোনা এবং সমাজে মাথা উচুঁ করে বাঁচতে পারে, তেমনই কিছু কাজ করতে চায় তারা। তার মতে আগেও যারা দুঃস্থ ছিল, এখনও তারা এক অবস্থায় দাড়িয়ে আছে। তাই দুঃস্থ শিশুদেরকে সুন্দর জীবন দেওয়াই তাদের অন্য়তম লক্ষ্য়। 

আরও পড়ুন, শহরে নয়া আতঙ্ক স্ক্রাব টাইফাস, কলকাতার হাসপাতালে মৃত্যু মুর্শিদাবাদের বাসিন্দার

'মাধ্য়ম'-এর সদস্য়া  সোমা ভদ্র জানালেন,  দুঃস্থ শিশুদের জামাকাপড়ের ব্য়বস্থা করে দেওয়া, বই-খাতা দিয়ে তাদের পড়াশোনায় সাহায্য় করা। ভবিষ্য়তে তারা অ্য়াম্বুল্য়ান্স পরিসেবা এবং হাসপাতালে রোগীদের জন্য় কিছু এক্সট্রা বেড দিয়েই তাদের এই স্বেচ্ছাসেবি সংস্থাকে এগিয়ে নিয়ে যেতে চান। তিনি আরও জানালেন, তার ছেলে সৈমন্তিক ভদ্র,শিশু শ্রম বিরোধী চলচ্চিত্র 'ঝলকি'-তে সহ পরিচালক হিসাবে কাজ করেছেন। সে জন্য় তিনি খুবই খুশি। প্রদীপ্তা বিশ্বাস জানালেন, তিনি কর্পোরেটে কাজ করেন। তাই দুঃস্থ শিশুদের নিয়ে অনেক কিছু করার ইচ্ছে থাকলেও সময় অভাবে তা হয়না। কিন্তু সেই স্বপ্নপূরণ শুক্রবার সম্ভব হল। দুঃস্থ শিশুদেরকে তারা শিশুশ্রম বিরোধী ছবি 'ঝলকি'-র রিলিজ শো দেখালেন। তার সঙ্গে বাচ্চাদেরকে , মধ্য়াহ্ন ভোজের ব্য়বস্থা রেখেছেন।