চিংড়িঘাটা ফ্লাইওভার ভেঙে নতুন ফ্লাইওভার তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য় সরকার। পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, অন্যান্য সব দফতরের অনুমতি পেয়ে গেলেই নগরোন্নয়ন দফতরের নিজস্ব টাকাতেই তৈরি হবে চিংড়িঘাটায় নতুন ফ্লাইওভার।

আরও পড়ুন, শুক্রবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করলেন মমতা

সূত্রের খবর, গতবছর চিংড়িঘাটা ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষা করার পর বন্ধ হয়ে গিয়েছে বড় গাড়ি চলাচল। আপাতত সেখান দিয়ে চলছে ছোট গাড়ি। সেটাও কতদিন চলবে তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। এদিকে যান চলাচল সম্পূর্ণ রূপে বন্ধ হয়ে গেলেই সাধারণ মানুষের চরম ভোগান্তি শুরু হবে৷  কেএমডিএর  দাবি,  নতুন ফ্লাইওভার হলে বাইপাস যানজটমুক্ত হবে৷

আরও পড়ুন, ফের শহরে ব্যাঙ্কের লকার থেকে গায়েব গয়না, তদন্তে কলকাতা পুলিশ


সূত্রের খবর, নতুন প্রস্তবনায় মাঠপুকুর থেকে ভেড়ি হয়ে যে ফ্লাইওভার বানানোর সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু ন্যাশনাল গ্রিন ট্রাইবুনালের নির্দেশে সেটা বন্ধ করে দেওয়া হয়েছে। তাই নগরোন্নয়ন দফতর সিদ্ধান্ত নিয়েছে,চিংড়িঘাটা ফ্লাইওভার ভেঙে নতুন ফ্লাইওভার তৈরি করা হবে। নতুন ফ্লাইওভার মেট্রোপলিটন থেকে চিংড়িঘাটা হয়ে নিকোপার্ক পেরিয়ে পৌছে যাবে নিউটাউন। এর জন্য ডিটেলস প্রোজেক্ট রিপোর্ট তৈরি হচ্ছে। নতুন উড়ালপুল যাতে আয়তনে অপেক্ষাকৃত বড় হয় এবং যাতায়াতের দুটি রাস্তাই থাকে, সেই ব্যাপারেও পরিকল্পনা করার কথা ভাবা হয়েছে। কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন, প্রাথমিক সমীক্ষায় দুই লেনের রাস্তা করার ক্ষেত্রে কোনও সমস্যা নেই।

 

আরও পড়ুন, ফের শহরে চাকরির নামে প্রতারণা, এসএসকেম থেকে গ্রেফতার ২