শহর কলকাতায় , পশ্চিমী ঝঞ্ঝায় জেরেই  বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি শুক্রবার বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতেও। সকাল থেকেই রয়েছে কুয়াশায় ঢাকা শহর কলকাতা। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার এই পরিবর্তনের জন্য় পারদ ক্রমশ ঊর্দ্ধমুখী কলকাতা সহ দক্ষিণবঙ্গের সর্বনিম্ন তাপমাত্রার পরিমাণ।

আরও পড়ুন, শনিবার কলকাতায় আসছেন মোদী, কখন কোথায় যাচ্ছেন জানেন কি


শুক্রবার, শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭  ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৩.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৩.১   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই। শুক্রবারও উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শুক্র ও শনিবার এই দুই দিন ঘন কুয়াশা থাকবে রাজ্যে। 

আরও পড়ুন, গরিবের চাল ধনীর হাতে, ঠাকুরপুকুরে হাতেনাতে ধরা পড়ল রেশন মালিক


গতকাল থেকেই কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকার আকাশ দিনভর মেঘে ঢাকা ছিল। মাঝেমাঝেই কয়েক পশলা বৃষ্টি হয়েছে। শীতের মধ্য়ে এই  দিনভর বৃষ্টি স্বাভাবিকভাবেই মানুষকে অস্বস্তির মুখে ফেলেছে। আজও শীতের বৃষ্টির সম্ভাবনা আজ রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।শুক্রবার থেকে টানা তিনদিন ঘন কুয়াশার চাদরে মুখ ঢাকবে রাজ্য। দৃশ্যমানতা তাই খুবই কমে যাবে। অতি ঘন কুয়াশার সতর্কবার্তা জারি হয়েছে রাজ্যজুড়ে। সড়ক পরিবহনের ক্ষেত্রে সাবধানতা অবলম্বনের পরামর্শ আলিপুর আবহাওয়া দপ্তরের। পশ্চিমী ঝঞ্ঝার কেটে যেতেই উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে পারদ নামবে। পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে, রয়েছে শীতল দিনের পরিস্থিতি। আগামী দুদিন ঘন কুয়াশার সতর্কতা রয়েছে,পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় দিল্লি উত্তর প্রদেশ বিহার মধ্যপ্রদেশ।