একুশের বিধানসভা ভোটের আগে প্রাথমিক শিক্ষক নিয়োগে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি বুধবার মধ্যশিক্ষা পর্ষদ জারি করবে বলে নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, ইন্টারভিউ নেওয়া হবে ১০ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে। পরীক্ষা দেবেন প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী। 

আরও পড়ুন-কেমন আছে আত্রেয়ী, হাল হকিকত জানতে অভিনব রিভার সাফারি দক্ষিণ দিনাজপুরে

নবান্নে মঙ্গলবার মুখ্যমন্ত্রী জানান, আগামা ৩১ জানুয়ারি তৃতীয়বারের টেট নেওয়া হবে। টেট পরীক্ষা হবে অফলাইনে। এই পরীক্ষার জন্য আবেদন জমা পড়েছে আড়াই লক্ষ। পাশাপাশি, যাঁরা টেট উত্তীর্ণ তাঁদের জন্য ইন্টারভিউয়ের দিনক্ষণ ঘোষণা করছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, বুধবার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে মধ্যশিক্ষা দফতর। ১০ থেকে ১৭ জানুয়ারি ইন্টারভিউ হবে। 

আরও পড়ুন-ভোটের আগে বাংলায় প্রধানমন্ত্রীর সফর, ফ্রেব্রুয়ারিতে রাজ্যে আসতে পারেন নরেন্দ্র মোদী

গত সেপ্টেম্বর মাসে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, ২০১৬ সালে টেট পরীক্ষায় পাস করা ১৬ হাজার ৫০০ শূন্যপদ পূরন করা হবে। সেই মতো মধ্যশিক্ষা পর্ষদ আবারও আবেদনপত্র নেওয়ার প্রক্রিয়া শুরু করে। টেট উত্তীর্ণ ও প্রশিক্ষণপ্রাপ্ত বিএড এবং ডিএলএডের দুই প্রশিক্ষণই রয়েছে, এমন প্রার্থী প্রায় ৩১ হাজার আবেদন জমা পড়েছে বলে সূত্রের খবর। তাঁদের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে ১০ জানুয়ারি থেকে। সেজন্য বুধবারই বিজ্ঞপ্তি প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে জানানো হবে কারা কারা ইন্টারভিউর জন্য ডাক পাবেন।