এবার বিজেপিকে বর্বর, অসভ্য দল বলায় বন্ধ করে দেওয়া হল সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমের ট্যুইটার অ্যাকাউন্ট। সূত্রের খবর, বিজেপির আইটি সেলের অভিযোগের ভিত্তিতেই এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরও পড়ুন : চারদিনে খুন ৮ জন, রাষ্ট্রপতি শাসনের দাবিতে শনিবার কলকাতায় ধর্না বিজেপির...

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর উক্তি বর্ণনা করাই কাল হল সেলিমের। ট্যুইটার থেকে বন্ধ করে দেওয়া হল সিপিএম নেতার এই অ্যাকাউন্ট। সম্প্রতি টুইটারে জ্যোতি বসুর পুরোনো উদ্ধৃতি আওড়ান রায়গঞ্জের প্রাক্তন সাংসদ। তিনি লেখেন,কমরেড জ্যোতি বসু বিজেপিকে বর্বর, অসভ্য দল বলেছিল। তাই বিজেপির বর্বরতা থেকে বাংলাকে বাঁচাতে প্রতিরোধ গড়ে তুলতে হবে রাজ্যবাসীকে। আমরা বিবেকানন্দ ,রামকৃষ্ণ পড়েছি। তাঁরা নিজেদের ধর্মকে ভালোবাসব বলে অন্যের ধর্মকে ধ্বংস করতে শেখাননি। 

আরও পড়ুন : নুসরতের পাশে জাভেদ আখতার, পাল্টা প্রশ্ন গণপিটুনি নিয়ে...

ইতিমধ্যেই কেন তাঁর অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে তারও সাফাই দিয়েছে টুইটার। যেখানে বলা হয়েছে,সোশ্যাল মিডিয়ায় নিয়ম ভঙ্গ করার জন্যই সেলিমের ট্য়ুইটার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে। রাজ্য়ের সাম্প্রতিক অতীত বলছে,কদিন আগেই যাদবপুরে বাবুল সুপ্রিয়কে হেনস্থাকাণ্ডে মুখ খুলেছিলেন সিপিএমের এই পলিটব্যুরো নেতা। বিজেপির আসানসোলের সাংসদ বিশ্ববিদ্যালয়ে 'সেক্সিস্ট রিমার্ক' করেছেন বলে অভিযোগ করেছিলেন তিনি। যা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। পরে সেলিমের বিরুদ্ধে মানহানির হুঁশিয়ারি দেন কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী। তিনি বলেন, সেদিন যা হয়েছে সংবাদমাধ্যমের সামনেই হয়েছে। এরমধ্য়ে আলাদা কিছু বলার নেই। সেলিমের অভিযোগ, মন্ত্রী হেনস্থার দিনে ছাত্রীদের প্রতি আশালীন উক্তি করেন বাবুল। তাঁদের ছোট জামা কাপড় নিয়েও মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন : খুনের পিছনে কি সম্পত্তি আর বন্ধু, মুর্শিদাবাদ হত্যাকাণ্ডে চাঞ্চল্যকর মোড়...