অপেক্ষা শেষ। মঙ্গলবার থেকেই দক্ষিণেশ্বর মেট্রোর যাত্রী পরিষেবা শুরু। সোমবার দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। তারপর থেকেই দক্ষিণেশ্বর মেট্রোর যাত্রী পরিষেবা শুরু হয়ে যাবে।

আরও পড়ুন, কোকেন কাণ্ডে চাঞ্চল্যকর দাবি BJP নেত্রী পামেলার, নাম জড়ালো রাকেশ সিংয়ের, বিস্ফোরক ফিরহাদ 

মঙ্গলবার থেকে প্রতিদিনই দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাবে মেট্রো। সূত্রের খবর, অফিসের দিনে এই রুটে মোট ২৪৪ টি ট্রেন চলবে। অফিস টাইমে প্রতি ৬ মিনিট অন্তর ট্রেন চলাচল করবে। তবে শনিবার অপেক্ষাকৃত কম চলবে। সেদিন মোট ২২৮ টি ট্রেন চলবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রোর ভাড়া হবে ৩০ টাকা। উল্লেখ্য ২২ ফেব্রুয়ারি হুগলি জেলায় জনসভা করবেন প্রধানমন্ত্রী মোদী। সেই সভা থেকেই দক্ষিণেশ্ব-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। জানা গিয়েছে, ডানলপ মাঠে মোদীর সভামঞ্চের পাশেই আলাদা মঞ্চ হবে । সেখান থেকেই রিমোটের মাধ্যমে নয়া মেট্রোর উদ্বোধন করবেন মোদী।

আরও পড়ুন, নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে নয়া মোড়, মন্ত্রীর উপর প্রাণঘাতী হামলায় CID তদন্তে বেরোল মিসিং লিঙ্ক 

প্রসঙ্গত, প্রথমে চলতি বছরের পুজোর আগেই পরিষেবা শুরু করার লক্ষমাত্রা নিয়েছিল মেট্রো। কিন্তু করোনা ভাইরাস সহ একাধিক কারণে তা পিছিয়ে যায়। পরবর্তীতে কালীপুজোর পরেই মেট্রো চালু করা হবে বলে দাবি করে মেট্রো রেল। যদিও সেটাও পিছিয়ে যায় পরবর্তীতে। তবে এখন সেসব বাঁধা পেরিয়ে নতুন সূর্য উঠেছে।
উল্লেখ্য, দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো শুরু হলে, উত্তর ২৪ পরগনার পাশাপাশি হাওড়া এবং হুগলি জেলার মানুষেরাও উপকৃত হবে। খুব কম সময়েই তারা পৌঁছে যেতে পারবে মধ্য কিংবা দক্ষিণ কলকাতায়।