রাজনৈতিক ইস্যু পেরিয়ে পুজোর আগে মানবিক মমতা। বিজেপির নবান্ন অভিযানের দিন আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার হন বলবিন্দর সিং। আর এবার তাঁর ন্যায় বিচারের আশ্বাস দিয়েছেন করমজিৎ কৌরকে রাজ্য পুলিশের ডিজি। এখানেই শেষ নয়  পুজো উপলক্ষে করমজিৎ-কে পোশাক উপাহার দিয়েছেন রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

 

 

আরও পড়ুন, জ্বর নেমেছে-অক্সিজেনের মাত্রা স্বাভাবিক, আগের থেকে একটু ভাল দিলীপ ঘোষ


অপরদিকে, মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন শিরোমণি অকালি দলের নেতা ও দিল্লির শিখ গুরুদ্বার কমিটির প্রেসিডেন্ট মনজিন্দর সিং সিরসার। প্রসঙ্গত,  ৮ অক্টোবার ৭ দফা দাবিতে নবান্ন অভিযানের পরিকল্পনা ছিল বিজেপির। উত্তেজনার মাঝেই হাওড়া মিছিলের পিছু নিয়ে আগ্নেয়াস্ত্র সহ বলবিন্দর সিং-কে গ্রেফতার করে পুলিশ। কিন্তু পরে বিজেপির তরফে জানানো হয়, বলবিন্দর যুব মোর্চা নেতার দেহরক্ষী। এদিকে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নিয়ে জল গড়ায় অন্যদিকে।

 

 

আরও পড়ুন, পুজো এগিয়ে আসতেই লাফিয়ে বাড়ছে সংক্রমণ, করোনায় ফের শীর্ষে কলকাতা


হাওড়া সিটি পুলিশ দাবি করে, বলবিন্দর সিং-এর আগ্নেয়াস্ত্র জম্মু-কাশ্মীরের রাজৌরি থেকে লাইসেন্স প্রাপ্ত।রাজৌরি থেকে এই রাজ্য়ে কার্যত অবৈধ ভাবে নিয়ে আসা হয়েছে বলে রাজ্য পুলিশ দাবি করে। যদিও বিজেপি নেতৃত্ব সেকথা মানতে নারাজ। সম্প্রতি রাজ্যপালের সঙ্গে দেখা করেন বলবিন্দরের স্ত্রী। নবান্ন অভিযানে ধৃত বলবিন্দরের সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে বলে টুইট করেন রাজ্যপাল। এদিকে বলবিন্দরকে মুক্তি না দিলে ছেলেকে নিয়ে মুখ্যমন্ত্রীর দফতরের সামনে অবস্থানে বসার হুশিয়ারি দিতেই রাজ্য পুলিশের ডিজি ন্যায় বিচারের আশ্বাস দেন।