লকডাউনে কলকাতাবাসীর জন্য ই-পাস পরিষেবা চালু করল কলকাতা পুলিশ। উল্লেখ্য,কোভিডে ভয়াবহ অবস্থার জেরে  এবার কার্যত লকডাউন বাংলায়।  এদিকে এমন পরিস্থিতিতে নিজের গাড়ি নিয়ে জরুরী পরিষেবায় বেরোতে চাইলে কীভাবে অনলাইনে পুলিশ পাস জোগাড় করবেন তা নিয়ে একটি ভিডিও টুইট করেছেন আইপিএস মুরলিধর। 

 

 

আরও পড়ুন, Live Covid 19- কোভিডে বাংলায় একদিনে ১৪৪ মৃত্যু, আজ থেকে ৩০ মে অবধি কার্যত লকডাউন রাজ্যে  

 

  লকডাউনে জরুরী পরিষেবায় বাইরে বেরোলে লাগবে ই-পাস। ইতিমধ্য়েই পুলিশের তরফে সেই পরিষেবা চালু হয়ে গিয়েছে। আইপিএস মুরলিধর টুইটে একটি ভিডিও শেয়ার করে জানিয়েছেন যে,   গাড়ি নিয়ে জরুরী পরিষেবায় বেরোতে চাইলে কীভাবে অনলাইনে অ্যাপ্লাই করে পুলিশের অনুমতি নিতে হবে। তিনি একটি ওয়েব ঠিকানা শেয়ার করেছেন। coronapass.kolkatapolice.org লিখে এই ঠিকানায় ক্লিক করলেই কীভাবে অ্যাপ্লাই করবেন বলে একটি পেজ খুলে যাবে। এরপরেই আসবে আসবে কলকাতা পুলিশের পেজটি। যাবতীয় তথ্য দিয়ে আবেদন করলেই আবেদনকারীর মেলে পাঠানো হবে ই-পাস। সেই পাস গাড়ির স্ক্রিনে ব্যবহার করলেই গাড়িটিকে যেতে দেবেন কর্তব্যরত কলকাতা পুলিশ। প্রসঙ্গত, রবিবার থেকে আগামী ৩০ মে ১৫ দিনের জন্য জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত দফতরগুলি ছাড়া সকল সরকারি, বেসরকারি দফতর বন্ধ রাখার কথা ঘোষণা করেছে নবান্ন। লোকাল ট্রেন আগেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার বাস-মেট্রো-ফেরি পরিষেবাও সম্পূর্ণ রূপে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরী প্রয়োজন না হলে ট্য়াক্সি এবং অটোও চলাচল করবে না। এহেন পরিস্থিতিতে অগত্যা নিজের গাড়ির ভরসা। তাই পুলিশের অনুমতি মিললেই রাস্তায় নামানো যাবে গাড়ি।

 

 

আরও পড়ুন, দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন অগ্নিমিত্রা পাল, আসানসোলবাসীকে দিলেন সতর্কবার্তা 


উল্লেখ্য, গতবছরও এই সুবিধা নিয়ে পাশে দাঁড়িয়েছিল কলকাতা তথা রাজ্য পুলিশ। এমন কি ভিনরাজ্য থেকে যখন পশ্চিমবঙ্গে আসা নিষেধ ছিল তখনও ঠিক এভাবেই পুলিশ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিল। পুলিশ পাশ মিললেই ভিন রাজ্য থেকেও গাড়ি আসছিল বাংলায়। সেই ছবিই আরও একবার ফুটে উঠল একুশের লকডাউনেও।