শুভজিৎ পুততুন্ডঃ- বেআইনিভাবে গ্যাস বিক্রির গোডাউনে হানা ইবির। নিউটাউন থানার পুলিশকে সঙ্গে নিয়ে হানা দেয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসাররা। উদ্ধার ২৩টি ছোট সিলিন্ডার এবং গ্যাস রিফিলিং করার সরঞ্জাম। অভিযুক্ত ব্যবসায়ী পলাতক।

আরও পড়ুন, মূল্যবদ্ধি ৭ শতাংশ ছাড়ানোর আশঙ্কা, কী পূর্বাভাস দিলেন বিশেষজ্ঞরা

 

ঝোঁপের মধ্যে গোডাউনের হদিশ 
 
ইবি সূত্রের খবর, নিউটাউনের সুলঙগুড়িতে বাড়ি ভাড়া করে থাকত অভিযুক্ত। সেখানেই ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার থেকে  বেআইনিভাবে ছোট ছোট সিলিন্ডারে গ্যাস ভরে বেআইনি ভাবে বিক্রি করত। মূলত তথ্য প্রযুক্তি কর্মীরা এলাকায় ভাড়া থাকে যারা তাদেরকে চড়া দামে গ্যাস সিলিন্ডার ভাড়া দিত। সূত্র মারফত খবর পেয়ে বুধবার দুপুরে ইবি অফিসাররা হানা দেয় ওই ব্যবসায়ীর বাড়িতে এবং গোডাউনে। সেখান থেকে উদ্ধার হয় ২৩টি ছোট গ্যাস সিলিন্ডার এবং গ্যাস ভরার সরঞ্জাম। অভিযুক্ত যে বাড়িতে ভাড়া থাকে সেই বাড়ির পাশে ঝোঁপের মধ্যে গোডাউনের হদিশ পায় ইবি অফিসাররা।

আরও পড়ুন, ভোটের প্রস্তুতিতে লালবাজার, জানুয়ারির মধ্যেই পুলিশকর্মী-অফিসারদের পোস্টিং

 

আরও একাধিক স্থানে মিলেছে খোঁজ 

 ইবি অফিসাররা যাওয়ার আগেই অভিযুক্ত পালিয়ে যায়। অভিযুক্তের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চলছে। ইবি অফিসাররা আরও জানতে পেরেছে, রাজারহাট, বাগুইআটি কেষ্টপুর, এয়ারপোর্ট, নারায়নপুর সহ বিভিন্ন জায়গায় বেআইনিভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির ব্যবসা চলছে। আগামীদিনে ওই সমস্ত জায়গায় তল্লাশি চালানো হবে।

 

আরও পড়ুন, দীর্ঘ সাড়ে ৭ মাস পর চালু লোকাল ট্রেন, সাতসকালেই কাউন্টারে লম্বা লাইন