বিজেপির নবান্ন অভিযান ঘিরে এবার একাধিক নেতার নামে দায়ের হল এফআইআর। রাজ্য় নেতাদের সঙ্গে এই তালিকায় নাম রয়েছে কৈলাস বিজয়বর্গীয় ও তেজস্বী সূর্যরও। যদিও এই অভিযোগকে অবৈধ বলে মন্তব্য় করলেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। 

সূত্রের খবর, নবান্ন অভিযানকারী বিজেপির আন্দোলনকারীদের বিরুদ্ধে ইতিমধ্য়েই  স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। হাওড়া কমিশনারেট এলাকায়ও আন্দোলনকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে৷ পুলিশের অভিযোগ,নবান্ন অভিযানের সময় পুলিশের উপর হামলা করেছে বিজেপির অভিযানকারীরা।  সেই কারণে তাদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন, সরকারি কর্মীদের কাজে বাধার আইনে মামলা দেওয়া হয়েছে৷ এখানেই শেষ নয়। এই নবান্ন অভিযানকারী নেতাদের বিরুদ্ধে কলকাতার হেস্টিংস থানা ও উত্তর বন্দর থানায় জামিন অযোগা ধারায় মামলা রুজু হয়েছে। 

শোনা যাচ্ছে, পুলিশের এজাহারে নাম আছে রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় ও দলের সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের। এছাড়াও বাদ যাননি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। এফআইআর-এ নামে রয়েছে বিজেপির রাজ্য যুব মোর্চার সভাপতি সৌমিত্র খানের৷ এছাড়া সাংসদ লকেট চট্টোপাধ্যায়,অর্জুন সিং সহ একাধিক নেতার নাম রয়েছে এফআইআর-এ।
 
এদিকে পুলিশের এই এফআইরের বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, দলের নেতাদের নামে অবৈধভাবে এফআইআর করা হয়েছে৷দল আইন অনুযায়ী পদক্ষেপ নেবো৷