সাধারণ মানুষের সমস্যা শুনতে চালু করে দিয়েছেন টক টু মেয়র অনুষ্ঠান। ১৮০০৩৪৫১২১৩-এই টোল ফ্রি নম্বরটিতে ফোন করলে ফোন ধরছেন খোদ মেয়র। প্রতি বুধবারই পুরমন্ত্রী মন দিয়ে শুনছেন নানা পুরসভার বাসিন্দাদের রোজের সমস্যার কথা। এবার আরও এক ধাপ এগিয়ে এই অনুষ্ঠানমঞ্চকে ব্যবহার করে শহরের ১৪৪ জন কাউন্সিলারের সঙ্গে কথা বলারও ইচ্ছে প্রকাশ করলেন মেয়র ফিরহাদ হাকিম।

আরও পড়ুনঃ বিপদে পড়লেই আমার নাম নিন, 'টক টু মেয়র' অনুষ্ঠান থেকে জানালেন ফিরহাদ হাকিম
 

 গত বুধবার ছিল টক টু মেয়র অনুষ্ঠানের তৃতীয় সপ্তাহ। এদিনও গত সপ্তাহের মতোই বিকেল চারটে থেকে অভাব অভিযোগ শুনতে শুরু করেন। উল্টো দিক থেকে আসা নানা সমস্যা শুনতে শুনতে কিছু সুরাহাও বের করেন তিনি। হরিসভা স্ট্রিটের ৭৭ নং ওয়ার্ড থেকে এল নিকাশি সমস্যার কথা। বেহালার এক নাগরিক বাড়ির সামনে ভ্যাটের কথা বলেন। প্রতি ক্ষেত্রেই মেয়র আশ্বাস দেন, অনেক জায়গায় নিজের হোয়াটসঅ্যাপ নম্বরও শেয়ার করেন।

ফোন করলেই ধরবেন মেয়র, পুরভোটের আগে টোল ফ্রি নম্বর চালু করলেন ফিরহাদ

সামনেই পুরভোট। এদিকে লোকসভা ভোটের হারের পরে একের পরে এক পুরসভা বেদখল হয়ে দেখেই এই পরিকল্পনা নেন মেয়র। ফলও ফলছে তাতে।  খাস কলকাতারই পঞ্চাশটি পুরসভায় গেরুয়া প্রাধান্য তাঁর বড় মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। পুরসভা দখল মানেই কাউন্সিলর ভাঙানো, কাজেই শুধু সাধারণ মানুষ নয়, শুনতে হবে কাউন্সিলরদের কথাও। এই কারণেই এই নতুন চাল দিচ্ছেন মেয়র ফিরহাদ হাকিম।