ফের শীতের মাঝেই বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। সরস্বতী পুজো এবার দু'দিন। তার আগেই রাজ্যে বৃষ্টি শুরু হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার দুপুর থেকেই মেঘলা থাকবে আকাশ। আর বুধবার সরস্বতী পুজোর দিন কলকাতায় বৃষ্টির ভ্রুকুটি রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম ও  পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পঙেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমি ঝঞ্ঝার জেরেই আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। 

আরও পড়ুন: বেবি পাউডার থেকে ক্যানসার, জনসন অ্যান্ড জনসনের কর্তাকে এবার তলব

মঙ্গলবার সকাল কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ ছিল কুয়াশায় ঢাকা। হালকা থেকে মাঝারি কুয়াশায় চাদরে ঢাকা ছিল তিলোত্তমা। যার জেরে সকালের দিকে বিমান ওঠানামায় সমস্যা হয়। পিছিয়ে দিতে হয় বেশ কয়েকটি বিমানের যাত্রার সময়। এদিন দুপুর থেকেই আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। যার জেরে বাড়বে রাতের তাপমাত্রা। আগামী দু-তিন দিন রাতের তাপমাত্রা বাড়বে বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। 

 

 

সরস্বতীপুজোর দিন কলকাতা সহ রাজ্য়ের আকাশ থাকবে মেঘলা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সর্বত্র। বৃহস্পতিবারও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। ঐদিন বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও বৃষ্টি চলবে বৃহস্পতিবার। 

আরও পড়ুন: চিনে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল শতকের গণ্ডী, মোকাবিলায় বাড়ান হল চন্দ্র নববর্ষের ছুটি

হাওয়া অফিস  জানাচ্ছে শুক্রবার থেকে আবহাওয়ার ফের পরিবর্তন হবে। আবারো নামবে তাপমাত্রার পারদ। সপ্তাহন্তে শনি ও রবিবার ফিরবে শীতের আমেজ। 

পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, হিমাচলপ্রদেশ ও ঝাড়খণ্ডে ব্যাপক তুষারপাত চলছে। যার জেরে উত্তর-পশ্চিম ভারত ও মধ্য ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা কমবে। সকালের দিকে ঘন কুয়াশা থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসতে চলেছে ৩১ জানুয়ারি।