একদিকে গরু পাচারকাণ্ড, অন্যদিকে 'কয়লা মাফিয়া'র তাণ্ডব। বিধানসভা ভোটের মুখে যখন সরকারের বিরুদ্ধে যখন সুর চড়াচ্ছে বিরোধী, তখন ফের টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রী ও রাজ্য পুলিশকে কার্যত হুঁশিয়ারি দিলেন,  'কেউই আইনের উর্ধ্বে নয়।'

বছর ঘুরলেই রাজ্যে বিধানসভা নির্বাচন। ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি, জোটের সলতে পাকাচ্ছে  কংগ্রেস ও বামেরাও।  চলতি মাসেই দু'দিনের সফরে বাংলার এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঘটনাচক্রে, তখনই আবার আসানসোল শিল্পাঞ্চলে বেশ কয়েকজন কয়লা ব্যবসায়ীর বাড়ি ও অফিসে তল্লাশি চালান আয়কর দপ্তরের কর্তারা। কলকাতায় তল্লাশি চলে সিবিআই-এর। কয়লাকাণ্ডে অভিযুক্ত  অনুপ মাজি ওরফে লালা-সহ বেশ কয়েকজন ব্যবসায়ীর কলকাতা ও আসানসোলের বাড়ি ও অফিস থেকে বেশ কিছু নথি মিলেছে। সিবিআই সূত্রে খবর, গরু পাচার কাণ্ডে অভিযুক্তদের সঙ্গে 'কয়লা মাফিয়া'দের যোগাযোগের প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা। বস্তুত, দিল্লিতে গরুপাচারকাণ্ডের কিংপিন মহম্মদ এনামূলকে গ্রেফতার করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরাও।  সোমবার সকাল টুইট করে এই ইস্যুতে সুর চড়ালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলাই শুধু নয়, এ রাজ্যে উর্দিধারী  রাজনৈতিক দলের হয়ে কাজ করছে বলেও অভিযোগ করেছেন তিনি।

 

 

উল্লেখ্য, বিধানসভা ভোটের এ রাজ্যে কয়লা ও গরুপাচারকাণ্ড নিয়ে কেন্দ্রীয় সংস্থার সক্রিয়তায় ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রীকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। এসবের মাঝেই এবার টুইট করলেন রাজ্যপালও।