Asianet News BanglaAsianet News Bangla

রাজভবনে রাজ্যপালের সঙ্গে বৈঠক শেষ হতেই কী বার্তা বিমানের, মিটল কি সংঘাত

শুক্রবার বিকেলে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক সারলেন বিধানসভার স্পিকার। দেড় ঘন্টার সাক্ষাত শেষ হতেই মুখ খুললেন বিমান বন্দ্যোপাধ্যায়। 

Governor Jagdeep Dhankhar meeting with Biman Banerjee in Rajbhawan RTB
Author
Kolkata, First Published Jul 23, 2021, 8:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


শুক্রবার বিকেলে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক সারলেন বিধানসভার স্পিকার। এদিন বিকেল ৪টের সময় বৈঠক স্থির করা হয়। তবে ৪ টে বাজার আগেই রাজভবনে গিয়ে উপস্থিত হন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর প্রায় দেড় ঘন্টার উপরে চলে ওই বৈঠকে। এদিকে রাজ্যপাল- স্পিকারের বৈঠক ঘিরে সারাদিনই ছিল জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন, প্রণব পুত্রের পথেই কি মইনুল হক, শাসকদলে কংগ্রেসের দাপুটে নেতার দলবদলের জল্পনা

 

 


শুক্রবার বিকেল সওয়া ৫ টা নাগাদ রাজভবন থেকে বেরিয়ে আসেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আর এর পরেই তাঁকিয়ে রয়েছে রাজনৈতিক মহল, যে দুজনের মধ্যে কী কথা হয়েছে। যদিও এনিয়ে তেমন বিশেষ কিছু জানাননি বিমান বন্দ্যোপাধ্যায়। বৈঠক সেরে তিনি বেরিয়ে এসে শুধু বলেছেন, দুটো সাংবিধানিক প্রতিষ্ঠানের মধ্যে যা যা কথোপকথন হয়, তাই হয়েছে। দুটো প্রতিষ্ঠানের মর্যাদা কীভাবে বজায় রাখা যায়, আমাদের বিধানসভার পরিচালনার ক্ষেত্রে কী কী নিয়মাবলী রয়েছে, এনিয়েই আলোচনা হয়েছে। আর কিছু নয়। এর বাইরে আমি কিছু বলব না।' বৈঠক শেষে রাজ্যপাল জগদীপ ধনখড় বরাবরের মতোই টুইট করেছেন। যেখানে তিনি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের মুহূর্তের ছবি প্রকাশ করেছেন। টুইটে তিনি লিখেছেন, জনগণের বৃহত্তর স্বার্থের কথা মাথায় রেখে সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির কীভাবে সমন্বয় সাধন করা উচিত।'

 

 


 আরও পড়ুন, বাংলার 'নির্বাচনে অত্যাচারিত ৩৫ হাজার মহিলা', কী করে 'দেশ চাইছেন', মমতাকে নিশানার রুপার


 প্রসঙ্গত, গত মাসেই প্রকাশ্যে এসেছিল রাজ্যপাল ও স্পিকারের সংঘাত। স্পিকারের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন রাজ্যপাল। এনিয়ে বিমানবাবুকে একটি চিঠিও দিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ ছিল, রাজ্যপালের পদকে অসম্মান করেছেন স্পিকার। বিধানসভার শুরুতে তাঁর ভাষণ সম্প্রচার কেন বন্ধ করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। অন্যদিকে রাজ্যপালের বিরুদ্ধেও একাধিক অভিযোগ তুলেছিলেন বিমানবাবু। তাঁর অভিযোগ ছিল, রাজ্যপাল একাধিক বিল আটকে রেখেছেন। যদিও একরাশ বিতর্ককে পিছনে রেখে ধনখড়ের সঙ্গে বৈঠক সারলেন বিধানসভার স্পিকার। তবে এরপর রাজনৈতিক লাভা কিছু সুপ্ত রয়েছে কিনা, তা সময়ই বলবে।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios