শহর কলকাতায়, আজ সারাদিনই আকাশ মেঘলা থাকবে। কিছু জায়গায় বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামীকাল রবিবার মেঘ কেটে যাবে। সকালের দিকে হালকা কুয়াশা থাকতে পারে। তবে কমবে রাতের তাপমাত্রা। রবিবার থেকে আবার একবার কনকনে শীতে কাঁপবে শহর কলকাতা। 

 

 

আরও পড়ুন, নিজের কন্যাকে শ্লীলতাহানি, চিকিৎসক বাবার দিকে অভিযোগের তির খোদ ডাক্তার স্ত্রীর


গতকাল থেকেই ‌দিনভর বৃষ্টিতে হিমেল ভাব শহর জুড়ে। টানা বৃষ্টিতে সর্বোচ্চ তাপমাত্রা অনেকটাই কমে গিয়ে বেশ কয়েকটি জায়গায় হল শীতল দিন। এর মধ্য়ে তুষারপাত হয়েছে সান্দাকফুতে। কলকাতায় আজ  সকালে সর্বনিম্ন তাপমাত্রা  ১৬.১ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশী। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ১৮.০ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৯২ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ১৭  ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, বর্জ্য় পদার্থ থেকে তৈরি হবে এবার জৈবসার, আবর্জনা নিয়ন্ত্রনে অত্যাধুনিক মেশিন বসালো লালবাজার


বৃহস্পতিবার বিকেলের পর থেকেই দক্ষিণবঙ্গের জেলায় জেলায় হালকা বৃষ্টি শুরু হয়। বৃষ্টির পরিমান বাড়ে শুক্রবার ভোর থেকে। বেশিরভাগ সময় আকাশ ছিল মেঘে ঢাকা। তাতে সর্বোচ্চ তাপমাত্রা বেশ খানিকটা কমে যায়। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা খুব কাছাকাছি চলে আসে। এর ফলে দিনভর হিমেল আমেজ ছিল। এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.‌৮ ডিগ্রি সেলসিয়াস। দফায় দফায় বৃষ্টির কারণে দুপুরে সেই তাপমাত্রা খুব একটা বাড়তে পারেনি। সর্বোচ্চ তাপমাত্রা ২ ডিগ্রির কিছুটা বেশি বেড়ে হয় ১৮.‌০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম। তবে সর্বনিম্ন তাপমাত্রা প্রায় সর্বত্রই স্বাভাবিকের চেয়ে একটু বেশি ছিল।