Asianet News BanglaAsianet News Bangla

আজ থেকে কলকাতায় শুরু হবে বৃষ্টি, কতদিন চলবে দুর্যোগ, জানাল হাওয়া অফিস

বৃষ্টি চলবে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। আগামী দুই দিনের মধ্যে কলকাতা সহ পশ্চিমবঙ্গের দক্ষিণাঞ্চলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Heavy rains to lash South Bengal, including Kolkata, over next 2 days bpsb
Author
Kolkata, First Published Sep 28, 2021, 7:00 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার থেকে টানা বৃষ্টি (heavy rain is likely to lash) শুরু হতে চলেছে শহর কলকাতায় (Kolkata)। রেহাই পাচ্ছে না দক্ষিণবঙ্গের জেলাগুলিও(southern districts of West Bengal)। আলিপুর আবহাওয়া দফতর (Met department) জানাচ্ছে উত্তর -পূর্ব বঙ্গোপসাগরে (northeast Bay of Bengal) একটি ঘূর্ণিঝড় (cyclonic circulation) তৈরি হয়েছে। এর জেরে বৃষ্টি চলবে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। আগামী দুই দিনের মধ্যে কলকাতা সহ পশ্চিমবঙ্গের দক্ষিণাঞ্চলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা জানান, মায়ানমারের উপকূলে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। এটি ক্রমশ পশ্চিমবঙ্গ উপকূলের দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে, যার ফলে সোমবার দক্ষিণবঙ্গের অনেক জায়গায়, মঙ্গলবার ও বুধবার বেশিরভাগ জায়গায় বৃষ্টিপাত হতে পারে।

Heavy rains to lash South Bengal, including Kolkata, over next 2 days bpsb

ভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতায়। ফলে দক্ষিণ কলকাতার ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচন বৃষ্টিস্নাত হতে চলেছে বলেই খবর। বৃহস্পতিবার এই নির্বাচন হবে। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলার এক বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- অন্ধকারে ঢাকবে পৃথিবী, আকাশে উঠবে অদ্ভুত সবুজ আলো,সূর্য থেকে ধেয়ে আসছে জিওম্যাগনেটিক ঝড়

আরও পড়ুন- ত্রেতাযুগ থেকে আজ পর্যন্ত সীতার দেওয়া অভিশাপ বয়ে চলেছেন এই চারজন

আরও পড়ুন- শাঁখ কেন তিনবার বাজানো হয় জানেন, রয়েছে অদ্ভুত কারণ

মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং উত্তর ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বুধবার বাঁকুড়া এবং পুরুলিয়া ছাড়াও এই সমস্ত জেলায় বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তর সতর্ক করে বলেছে, এই বৃষ্টির ফলে নদীর জলের স্তর বৃদ্ধি পেতে পারে। শহর ও শহরের নিচু এলাকায় ফের জল জমার সমস্যা তৈরি হতে পারে। 

Heavy rains to lash South Bengal, including Kolkata, over next 2 days bpsb

আবহাওয়া খারাপ থাকায় মৎস্যজীবীদের ২৯শে সেপ্টেম্বর পর্যন্ত গভীর সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। উল্লেখ্য রাজ্যে গত সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টিপাত হয়েছিল যার ফলে কলকাতা এবং তার আশপাশে জল জমে চরম দুর্ভোগ তৈরি হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios