হোলি খেলে  আপনি যখন ক্লান্ত হয়ে পড়েছেন তবুও যেনও তৃপ্ত হন ভাল খাবারের আশায়। আর তাই হোলি মধ্যাহ্নভোজ বা রাতের খাবারের জন্য কলকাতা শহরের এই রেস্তোঁরাগুলিতে নিয়ে এসেছে বিশেষ মেনু। যা ভোজনরসিক বাঙালির আবিরের রঙ ধুয়ে ফেলার পরিশ্রম করার পর বেশ ভালই রসনা তৃপ্ত হবে। 

 আরও পড়ুন, বিমানবন্দরের থার্মাল স্ক্রিনিং-এ করোনা উপস্বর্গ যুবকের, মুহূর্তেই হাসপাতালে ভর্তি


হরিশ মুখার্জী রোডের, 'দ্য় ফ্লেমিং বাউল' আপনার জন্য় নিয়ে এসেছে হোলি স্পেশাল রেসিপি।বিশেষভাবে সাজানো ডিমসামস, রঙ বাহার সুশী, ত্রি-রঙের ধনিয়া ভাজা রাইস, আমের কিউই টুইস্টারস এবং আরও অনেক কিছু। সুতরাঙ দোল উৎসবের পুরো মজা নিন সবান্ধবে। আজ সারাদিনই খোলা থাকবে। মাথা পিছু প্লেট পড়বে ১০০০ টাকার আশে পাশে।

জেবিএস হালডেন এভিনিউতে 'জেডব্লুউ কিচেনে'ও আপনি গিয়ে খাওয়া দাওয়া সারতে পারেন। বিলাসবহুল ভাবে খাওয়া দাওয়া করুন। এখানে রেসিপির অন্ত নেই। ক্রিসটিনি ও গ্রিনসে ব্লুবেরি মাউসের সঙ্গে চিকেন পেট এবং অ্যাভোকাডো, গারগনজোলা লোডড স্মোকড মাশরুমের সাথে ট্রাফল হানি ভিনিগ্রেট, চারকোল রোস্টেড স্ট্রবেরি ব্রি ফোম এবং বালাসামিক ক্যাভিয়ার, কাঁচা লোনকর মঙ্গরসিয়া, ইকোসিয়েসন ফিশ কারি। এছাড়াও শেষ পাতে মিষ্টিমুখে রয়েছে, রাস্পবেরি লিচু, ফলের শস এবং ওয়াইল্ড বেরি দই, কফি অ্যালমন্ড টার্ট, এপ্রিকট এবং চেরি নমলেকার সঙ্গে পেস্ট্রি। মাথা পিছু প্লেট পড়বে প্রায় ২০০০ টাকা।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় তৈরি শহরের আরও এক হাসপাতাল, এসএসকেম-এ চালু হবে আইসোলেশন ওয়ার্ড

যেতে পারেন পার্কস্ট্রিটের 'হ্য়ামার'-এ। সেখানেও দোল উপলক্ষে রয়েছে বিশেষ খাওয়ার ব্য়বস্থা। মেনুতে সলসা, টক ক্রিম এবং পুদিনা চাটনি সহ সম্পূর্ণ লোডযুক্ত পাপড় চ্যাট, মশলাদার রোস্টি আলু ক্রিমি দই, চাটনি এবং ভাজা কাজু বাদাম দিয়ে পরিবেশন করা হয়। তন্দুর ফ্রাই মোমোস ,ক্রিস্পি ছোলা স্যালসা ক্রিস্পি চীন রইস দই, কাসুন্দি, টমেটো এবং  স্য়ালাড। মাথা পিছু প্লেট পড়বে প্রায় ১৫০০ টাকা।

আরও পড়ুন, 'আমি নিয়মিত তোমাদের খেলা দেখি', নারীদিবসে ভারতের মহিলা ক্রিকেট টিমকে শুভেচ্ছা মমতার

নিউটাউনের 'দ্য় ওয়েস্টিন'-এ গেলে পাবেন আবার অন্য়রকম স্বাদ। পুল পার্টির সঙ্গে গলা ভেজানোর ব্য়বস্থা রয়েছে। আর আছে মন জুড়ানো রেসিপি।  ভাং পাকোদা, গোছা গুজিয়া, দহি ভাল্লা, মতিচুর লাড্ডু, কচোরি, ভদকা ফুচকা, ডাব ভোডকা, কটন ক্যান্ডি, বিরিয়ানি এবং আরও অনেক কিছু।  এখানে মাথা পিছু পড়বে প্রায় ২০০০ টাকা। তাহলে সতর্কভাবে উৎসবে মেতে উঠুন, পেট ভরে খেয়ে খুশী হয়ে যান।