Asianet News BanglaAsianet News Bangla

ঘুম ভাঙতে দেরি ? জামাইষষ্ঠীতে পাশে আছে রাজ্যের হোম ডেলিভারি, অর্ডার করলেই হাজির লোভনীয় পদ

জামাইষষ্ঠীতে ঘুম ভাঙতে দেরি হয়ে গিয়েছে, তার উপরে এক গাদা বাসন বেসিনে পড়ে। ভারী বিরক্ত লাগছে , তাইতো, কেন যে এবার রবিবারে জামাইষষ্ঠী পড়তে গেল, রবিবারে আয়েশ করে ঘুমোতে শ্বশুর-শাশুড়িদেরও তো ইচ্ছে করে। তাহলে নিশ্চিন্তে থাকুন কোনও চাপ নেই,  রাজ্যের হোম ডেলিভারি । শুধু একবার অর্ডার করলে বাড়িতে হাজির হবে লোভনীয় পদ। জামাইও খুশি, আপনিও খুশি।

Home Delivery under the state Govt CADC Department under Panchayat Ministry  will be available only if you order in Jamaishthi RTB
Author
Kolkata, First Published Jun 5, 2022, 10:09 AM IST

জামাইষষ্ঠীতে ঘুম ভাঙতে দেরি হয়ে গিয়েছে, তার উপরে এক গাদা বাসন বেসিনে পড়ে। ভারী বিরক্ত লাগছে , তাইতো, কেন যে এবার রবিবারে জামাইষষ্ঠী পড়তে গেল, রবিবারে আয়েশ করে ঘুমোতে শ্বশুর-শাশুড়িদেরও তো ইচ্ছে করে। তাহলে নিশ্চিন্তে থাকুন কোনও চাপ নেই, হোম ডেলিভারি নিয়ে হাজির পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত ও গ্রামউন্নোয়ন দফতরের অধীনস্ত ওয়েস্ট বেঙ্গল কমপ্রিহেনসিভ এরিয়া ডেভোলপমেন্ট কর্পোরেশন।ইলিশ পাতুরি থেকে চিড়রি মালাইকারি ,শুধু একবার অর্ডার করলে জামাইষষ্ঠীতে হাজির হোম ডেলিভারির  লোভনীয় পদ। জামাইও খুশি, আপনিও খুশি।

এবার ইলিশ-পাঠা থেকে মুরগির মাংস, জিভে দল আনা সব খাবার বাড়িতেই ডেলিভারি দেবে রাজ্য।মূলত জামাইষষ্ঠী বাঙালীর বড় উৎসব। জামাইষষ্ঠীতে মাঞ্জা দেওয়া জামা-কাপড় আর কবজি ডুবিয়ে খাওয়াটা এই দিনে তাড়িয়ে উপভোগ করে ভোজনরসিক জামাইয়ের দল। ভোর হলেই তাই একগাল হাসি দিয়ে বাজারে কানকো দেখে মাছ কিনবে সবাই। তবে মিস হয়ে গেলে পাশে আছে রাজ্য সরকার। আসলে ৫ পদে রেঁধে তারপর পাত পেড়ে দুপুরে রসিয়ে খাওয়াটা একটু কষ্টই হয়ে যায়। তবে রান্না করার পর অনেকসময়ই আর খাওয়ার ইচ্ছেটা থাকে না বাড়ির গিন্নিদের। এই ফাঁটা গরমে তাই অস্বস্থি লাগে। তবে সেই সব দিকের কথা ভেবেই, যাতে কর্তা-গিন্নি সমান তালে আড্ডা মেরে আয়াস করে দুপুর েখেতে পারেন , সেই জন্য এবার খাওয়া দাওয়ার ব্যবস্থা নিয়ে রাজ্য। হোয়াটঅ্যাপে একটা অর্ডার পেলেই কেল্লাফতে। কষা মাংস থেকে ইলিশ সবই আপনার বাড়ি পৌছে পাঠাবে রাজ্য। 

আরও পড়ুন, ইচ্ছে হলেই ইলিশ ? পকেটে টান পাবদায়, জামাইষষষ্ঠীর বাজারে মাছ থেকে মিষ্টিতে দামের আগুন

মূলত বাড়িতে খাবার পৌছে দেবার দায়িত্বে কোনও হোটেল, রেস্তরা নয়, পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত ও গ্রামউন্নোয়ন দফতরের অধীনস্ত ওয়েস্ট বেঙ্গল কমপ্রিহেনসিভ এরিয়া ডেভোলপমেন্ট কর্পোরেশন-র তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। জামাইষষ্ঠী উপলক্ষে রবিবার বাড়ির গৃহিণীদের এই বিশেষ উদ্যোগ নিয়েছে রাজ্যের পঞ্চায়েত দফতর। এই  দিন হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই পৌঁছে যাবে ইলিশ-পাঠা থেকে মুরগির মাংস, সব খাবারের পদ। হোয়াটসঅ্যাপ নাম্বারটি হল, ৮২৪০৬২২,৯৭৩৪৩৯৯৯১৫ এবং ৮১৭০৮৮৭৭৯৪। এই  হোয়াটসঅ্যাপ নাম্বারটিতে পোন করলেই চলে আসবে রকমারি রান্নার পদ। এক্ষেত্রে অনলাইনে টাকা দেওয়া যাবে, তেমনই খাবার পৌছে দেওয়ার পর পে অন ডেলিভারির সুবিধাও থাকছে। দুই রকম প্লেট করা হয়েছে। দুটিরই দাম ৫০০ টাকা। উল্লেখ্য পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত ও গ্রামউন্নোয়ন দফতরের অধীনস্ত ওয়েস্ট বেঙ্গল কমপ্রিহেনসিভ এরিয়া ডেভোলপমেন্ট কর্পোরেশন-র পক্ষ থেকে সারাবছরই হোম ডেলিভারির পরিষেবা থাকে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, আজ জামাইষষ্ঠীর দিনে কি বেজায় গরম ? নাকি ঝাপিয়ে বৃষ্টি কলকাতা-সহ বঙ্গে

আরও পড়ুন, সামনে বোর্ডের পরীক্ষা, এভাবে কি কেউ দেখতে পারে 'বাবা'কে ? মেয়েকে নিয়ে চিন্তায় রূপঙ্করের স্ত্রী

Follow Us:
Download App:
  • android
  • ios