মাঠে নেমে দাদাগিরির বয়েস পেরিয়েছে। যদিও প্রতিদিন বাইশ গজে পা রাখার অভ্যেসটা আজও অমলিন। আজও প্রতিটি ম্যাচের পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণে তাঁকে আগের মতই দেখা যায়। এবার মহারাজ অবতীর্ণ হলেন নতুন ভূমিকায়।

না কেউ ভেবে বসবেন না মহারাজ গেরুয়া শিবিরে নাম লেখালেন। জন্মদিনে সৌরভ গঙ্গোপাধ্যায় ভার্চুয়াল দুনিয়ায় নতুন যাত্রা শুরু করলেন। সোমবার সকালেই তার ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেরক নতুন যাত্রা শুরু হল।

ভক্ত মাত্রেই জানেন ফেসবুক ও ট্যুইটার নিয়মিত ব্যবহার করেন মহারাজ। তার অফিশিয়াল ফেসবুক পেজটিতে  ভক্তের সংখ্যা ৬ লক্ষের ওপর। আর তাঁর ফ্যানপেজে ভক্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ মিলিয়ন। এই অবস্থায় নতুন যাত্রা শুরু করছেন দেশের সর্বকালের সেরা অধিনায়ক। ফেসবুকের তরফে প্রিয়  তারকাকে ফলো করার জন্যে ক্রীড়াপ্রেমীদের বার্তাও দেওয়া হয়েছে। 
 

প্রসঙ্গত ফেসবুক আর ট্যুইটারের সঙ্গে পাল্লা দিয়েই বাডছে ইন্সটাগ্রাম ব্যবহার। বহু তারকাই ফেসবুকের থেকে বেশি ব্যবহার করেন ইন্সটা, কারণ সেখানে ছবি ও ভিডিও শেয়ারের সুযোগ অনেক বেশি। যুবরাজ সিংহ, বিরাট কোহলি, সচিন তেন্ডুলকরের মতো খেলোয়াড়ারা রয়েছেন ইনস্টায়। এবার সেই জগতে জন্মদিনে পা রাখলেও দাদাও। মহারাজের
জন্মদিন বলে কথা, আজই ইন্সটা ভেসে যাবে সারা বিশ্বের শুভেচ্ছায়।

আরও পড়ুনঃ দায়িত্ববান শতরান, দাদাকে ছুঁয়ে ফেললেন হিটম্যান! তাও কাজ শেষ হল না
ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর, বি টাউনের চিত্রনাট্যে এবার সৌরভ গঙ্গোপাধ্যায়

বলা বাহুল্য মহারাজ এই মুহূর্তে ব্যস্ত বিশ্বকাপের কমেন্ট্রি। মাঠে বসেই প্রতিটি খেলার হিসেব রাখছেন তিনি। বিশ্বকাপে ভারতের প্রথম হারের পরে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উগড়ে দিয়েছিলেন ক্ষোভ। বলেছিলেন, 'এর চেয়ে ৩০০ রানে অলআউট হয়ে গেলে ভাল হত।'